reporterঅনলাইন ডেস্ক
  ২০ জানুয়ারি, ২০২৪

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অনন্য মাইলফলক মেট্রোরেল : ওবায়দুল কাদের

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মেট্রোরেল একটি অনন্য মাইলফলক ব‌লে মন্তব্য ক‌রে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার নিরন্তর কাজ করে যাচ্ছেন।

শনিবার (২০ জানুয়া‌রি) রাজধানী উত্তরার দিয়াবাড়ি ঢাকা ম‌্যাস ট্রানজিট কোম্পা‌নি লিমিটেড (ডিএমটিসিএল) এমআরটি লাইন-৬ এর অভ্যন্তরে প্রশাসনিক ভবনের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন অনুষ্ঠানে তি‌নি এ কথা ব‌লেন।

ওবায়দুল কাদের ব‌লেন, ডিএমটিসিএল ভবনে বঙ্গবন্ধু কর্নারের শুভ উদ্বোধন করলাম। এটি একটি প্রশংসনীয় উদ্যোগ।

তি‌নি ব‌লেন, প্রধানমন্ত্রী গত ২৮ ডিসেম্বর এমআরটি লাইন-৬ এর উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত অংশের শুভ উদ্বোধন করেছিলেন। পরে ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশের মেট্রোরেল চলাচলের শুভ উদ্বোধন করেছেন। এরই ধারাবাহিকতায় আজ থেকে মেট্রোরেল শুক্রবার ব্যতীত প্রতিদিন উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশ্যে সকাল ৭টা ১০ মিনিটে যাত্রা শুরু করবে এবং মতিঝিল থেকে সর্বশেষ মেট্রো ট্রেন রাত ৮টা ৪০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

প্রধানমন্ত্রীর অনুশাসন অনুসরণে এমআরটি লাইন-৬ মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত এক দশমিক ১৬ কিলোমিটার বর্ধিত করার জন্য নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলছে। ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্মাণ কাজের অগ্রগতি ২৫ শতাংশ। আগামী ২০২৫ সালের জুন মাসে এই অংশের উদ্বোধন করা যাবে বলে আশা করছি।

‌তি‌নি আরও ব‌লেন, ২০২৬ সালের ডিসেম্বর মাসের মধ্যে নির্মাণের জন্য নির্ধারিত বিমানবন্দর থেকে কমলাপুর পর্যন্ত ১৯ দশমিক ৮৭২ কিলোমিটার দীর্ঘ ও ১২টি পাতাল মেট্রোরেল স্টেশন বিশিষ্ট বিমানবন্দর রুট এবং নতুনবাজার থেকে পিতলগঞ্জ ডিপো পর্যন্ত ১১ দশমিক ৩৬৯ কিলোমিটার দীর্ঘ ও ৯টি মেট্রোরেল স্টেশন বিশিষ্ট পূর্বাচল রুট সমন্বয়ে মোট ৩১ দশমিক ২৪১ কিলোমিটার।

এসময় সেখানে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিকসহ কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেট্রোরেল,ওবায়দুল কাদের,সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close