reporterঅনলাইন ডেস্ক
  ০৭ মে, ২০২১

জুমাতুল বিদা : করোনা থেকে মুক্তি চেয়ে বিশেষ দোয়া

প্রতিদিনের সংবাদের ফাইল ছবি

শুক্রবার সারাদেশে জুমাতুল বিদা পালিত হয়েছে। নামাজ শেষে ধর্মপ্রাণ মানুষ আল্লাহর দরবারে করোনাভাইরাসের সংক্রমণ থেকে বিশ্ববাসীকে মুক্তি দেয়ার জন্য বিশেষ দোয়া করেন। এ সময় অনেককে কান্নায় ভেঙে পড়তে দেখা যায়।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন মসজিদে বিশেষ মোনাজাতে কোভিড থেকে মুক্তি চেয়ে দোয়া করেন ইমাম ও খতিবরা।

জুমাতুল বিদার খুতবায় উচ্চারিত হয় ‘আলবিদা, আল বিদা, ইয়া শাহরু রামাদান’ অর্থাৎ বিদায়, বিদায় হে মাহে রমজান। জুমা শেষে আল্লাহর দরবারে ক্ষমা ও রহমত কামনা করেন মুসল্লিরা। খতিবরা করোনার সংক্রমণ থেকে বাংলাদেশসহ বিশ্বের মানুষের সুরক্ষা, অসুস্থদের দ্রুত আরোগ্য লাভ, মহামারি পরিস্থিতির দ্রুত উন্নতি এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে নামাজ শেষে বিশেষ মোনাজাত করেন।

জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান দোয়া পরিচালনা করেন। পবিত্র রমজান ও জুমাতুল বিদার অছিলায় মহামারি করোনা থেকে বাংলাদেশের মানুষকে মুক্তি দেয়ার জন্য প্রার্থনা করেন।

এর আগে করোনাভাইরাস থেকে মুক্তি চেয়ে শুক্রবার জুমাতুল বিদায় মসজিদে মসজিদে বিশেষ মোনাজাত করার জন্য অনুরোধ করে ধর্ম মন্ত্রণালয়। বৃহস্পতিবার ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার আনোয়ার হোসাইনের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশেষ দোয়া,জুমাতুল বিদা,করোনা,বায়তুল মোকাররম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close