reporterঅনলাইন ডেস্ক
  ১১ এপ্রিল, ২০২১

সাধারণ ছুটির ঘোষণা আসছে

১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের ঘোষণা হবে এ খবর আগেই জানা গেছে। এবার করোনাভাইরাস সংক্রমণ রোধে ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের সাধারণ ছুটি ঘোষণা আসতে পারে বলে জানা গেছে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ প্রস্তুতি নিচ্ছে বলে রোববার বিভাগ সূত্রে জানা গেছে।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা জানান, সাধারণ ছুটির ঘোষণা আসছে। আপাতত এক সপ্তাহের হলেও পরিস্থিতি বিবেচনায় পরে এটি আরও এক সপ্তাহ বাড়ানোরও চিন্তাভাবনা আছে।

তিনি আরও জানান, সাধারণ ছুটির মধ্যে গণপরিবহন বন্ধ রাখাসহ অন্যান্য কী কী বিধিনিষেধ থাকবে, সেটি নিয়ে এখন কাজ চলছে। পরিপত্রে এসব বিষয় স্পষ্ট করা হবে।

দেশে করোনাভাইরাস সংক্রমণ ভয়াবহ রূপ নেওয়ায় আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের ‘সর্বাত্মক লকডাউন’ এর পরিকল্পনা করছে সরকার। এ লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছুই বন্ধ থাকবে। লকডাউনের এই সময় থেকেই এক সপ্তাহের সাধারণ ছুটির ঘোষণা আসতে পারে।

আরও পড়ুন : লকডাউনে মাদ্রাসা খোলা রাখার সিদ্ধান্ত হেফাজতের

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এর আগে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল লকডাউনের ঘোষণা দেয় সরকার। সারা দেশে শপিং মল, দোকান-পাট, হোটেল-রেস্তারাঁসহ বিভিন্ন ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপের পাশাপাশি গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

তবে ৭ এপ্রিল বুধবার থেকে সিটি করপোরেশন এলাকায় সকাল-সন্ধ্যা গণপরিবহন সেবা চালু রাখার সিদ্ধান্ত দেয় সরকার। ব্যবসায়ীদের দাবির মুখে পরে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান খোলা রাখারও সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন : সময় বাড়ল ব্যাংক লেনদেনের

প্রথম ধাপের এ লকডাউনের ধারাবাহিকতা সোম ও মঙ্গলবার পর্যন্ত চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দূরপাল্লার যাত্রী পরিবহন বন্ধ থাকবে। আর ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন শুরু হবে।

গত বছর ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা হয়েছিল। প্রথমে ১০ দিনের ছুটি ঘোষণা করা হলেও পরে কয়েক দফায় বাড়িয়ে ৬৬ দিন সাধারণ ছুটি হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাধারণ ছুটি,ঘোষণা,করোনাভাইরাস,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close