reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০২১

‘১২-১৭ বছর বয়সীদের টিকা দেয়ার সিদ্ধান্ত হয়নি’

শনিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন ১২ থেকে ১৭ বছর বয়সীদের খুব দ্রুতই টিকা দেয়া হবে। কিন্তু রবিবার স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে ওইসব শিক্ষার্থীদের টিকা দেয়ার সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি।

রবিবার নিয়মিত ভার্চুয়াল বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম এক প্রশ্নের উত্তরে বলেন, ১২ থেকে ১৭ বছর বয়সীদের টিকা দেওয়ার সিদ্ধান্ত হয়নি। টিকা বিষয়ক জাতীয় পরামর্শক কমিটিসহ অন্যান্য সবার পরামর্শ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং অধিদপ্তর সে সিদ্ধান্ত গ্রহণ করবে।

শনিবার দুপুরে মানিকগঞ্জ পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেয়া হবে। স্কুল-কলেজের শিক্ষার্থীদের খুব দ্রুত সময়ের ভেতর টিকা দেয়ার তাগিদ দিয়েছেন   প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রবিবার স্বাস্থ্য অধিদপ্তর এ বিষয়ে কোনো সিদ্ধান্ত না হওয়ার কথা জানালেন। 

করোনা সংক্রমণ পরিস্থিতি সম্পর্কে জানাতে গিয়ে অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, গত সাত দিনে শনাক্ত হয়েছেন ১২ হাজার ৭৫৮ জন, তার আগের সপ্তাহের চাইতে ৩ হাজার ৭৫৮ জন কম। মৃত্যু সংখ্যাও কমেছে।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত দেশে করোনা পরিস্থিতির চিত্র তুলে ধরে তিনি বলেন, সবচেয়ে বেশি রোগী দেখা গেছে গত জুলাই মাসে। সে মাসে শনাক্ত হয়েছিলেন ৩ লাখ ৩৬ হাজার ২২৬ জন, আর সেপ্টেম্বর মাসে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪০ হাজার ৬৮২ জন।

করোনায় আক্রান্ত হয়ে যাদের মৃত্যু হচ্ছে তাদের মধ্যে ৫১ থেকে ৬০ বছর এবং ৬১ থেকে ৭০ বছর বয়সীদের সংখ্যাই বেশি বলে জানান তিনি।

পিডিএসও/এসএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্বাস্থ্যমন্ত্রী,জাহিদ মালেক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close