reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ফেব্রুয়ারি, ২০২৪

হোটেলের যেখানে জুতা রাখলে মূল্যবান জিনিস নিতে ভুল হবে না

ছবি : সংগৃহীত

ভ্রমণ পিপাসু মানুষ দেশ-বিদেশ ঘুরে বেড়ান। ঘুরে বেড়াতে গিয়ে বিভিন্ন সময় বিভিন্ন হোটেল-মোটেলে রাত্রিযাপন করতে হয়। হোটেল কিংবা মোটেল, তারা যেখানেই থাকেন না কেন, অধিকাংশ সময় নিজের মূল্যবান জিনিসপত্র; যেমন : পাসপোর্ট, টাকা-পয়সা, ক্যামেরা বা অন্য কোনো দামি জিনিসের নিরাপত্তার বিষয়টি নিয়ে চিন্তায় থাকেন। তাই সেগুলোকে হোটেল রুমের সেফটি লকারে রাখেন। তবে, এই নিরাপত্তা অনেক সময় ভোগান্তির কারণ হয়ে বসে চেক আউটের সময়।

ভ্রমণ শেষে হোটলে থেকে চেক আউটের সময় সেফটি লকারে থাকা মূল্যবান জিনিস নিতে ভুলে যান। যে কারণেই ঘটে বিপত্তি। মন ভোলা মানুষগুলো বেড়াতে গিয়ে এ ধরনের বিড়ম্বনা এড়াতে অনেকেই নেন নানা কৌশল। যদিও ফল খুব একটা মেলে না। তবে, আপনি জানলে অবাক হবেন যে, একটি টিপস রয়েছে যা এই বিড়ম্বনা থেকে সহজেই মুক্তি দিতে পারে।

হোটল রুম চেক আউটের সময় মূল্যবান জিনিস নিতে ভুলে যাওয়ার সহজ টিপসটি দিয়েছেন নেদারল্যান্ডের কেএলএম-এর বিমানসংস্থার ফ্লাইট অ্যাটেনডেন্ট এস্থার স্ত্রস। এস্থার টিকটকার হিসেবে বেশি জনপ্রিয়। তিনি তার টিকটক ভিডিওতে ভ্রমণ সহায়ক অনেক গুরুত্বপূর্ণ টিপস শেয়ার করে থাকেন। যেগুলোর মধ্যে একটি বিশেষ টিপস এস্টার বর্ণনা করেছেন। এটি গেম-চেঞ্জার এবং পর্যটকদের জন্য খুবই ফলপ্রসু।

এস্থার শেয়ার করা টিপসটি হলো—হোটেল রুমের সেফটি বক্সে জুতা রাখা। তবে, জুতার মতো একটি ময়লাযুক্ত জিনিস কেন সেফটি বক্সে রাখবেন সেই ব্যাখ্যাও দিয়েছেন এস্থার। আর এখানেই পাবেন আপনার মূল্যবান জিনিস নিতে ভুলে না যাওয়ার কৌশল।

টিকটক ভিডিওতে এস্থার জানান, আপনার সেফটি বক্সে রাখা জিনিসি নিতে ভুলে যাওয়া নিয়ে চিন্তিত? তাহলে সেখানে আপনার একটি জুতা রাখেন, সেইসঙ্গে সেখানে আপনার গুরুত্বপূর্ণ জিনিসও রাখতে পারেন। ফলে আপনি কখনও মূল্যবান জিনিস নিতে ভুলবেন না। কারণ, রুম থেকে বের হতে হলে অবশ্যই আপনাকে জুতা পড়ে বের হবে। আর জুতা সেফটি বক্সে রাখলে জুতা বের করার সময় আপনি আপনার মূল্যবান জিনিসগুলোও দেখবেন। তখন সেগুলো নিতে আপনার আর ভুল হবে না।

এস্থার এই টিপসটি আপনার ভুলে যাওয়ার বিড়ম্বনা থেকে রক্ষা পাওয়ার ভালো একটি সমাধান। কারণ, আপনার জুতা দৈনন্দিন পোশাকের অন্যতম একটি গুরুত্বপূর্ণ অংশ। কারণ, আপনি সেফটি বক্সে রাখা জুতা নিতে কখনোই ভুলবেন না। পাশাপাশি জুতার সঙ্গে রাখা অন্য জিনিসও নিতে ভুলে যাবেন না।

তবে সেফটি বক্সে জুতা রাখার সময় অবশ্যই আপনার জুতা কোনো কাপড় বা কাগজ দিয়ে মুড়িয়ে রাখবেন। যাতে করে জুতায় থাকা ময়লা সেফটি বক্সে রাখা অন্য জিনিসে না লাগে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জুতা,হোটেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close