reporterঅনলাইন ডেস্ক
  ০৫ জানুয়ারি, ২০২৪

শুধু সানস্ক্রিন নয়, শীতের ট্যান এড়াতে মেনে চলুন এই ৩ নিয়ম 

শীতের রোদে ত্বক ট্যান হয় না, অনেকেই এমন ধারণা পোষণ করেন। কিন্তু এই ধারণা যে কতটা ভুল, তা প্রমাণিত হয় শীত চলে যাওয়ার পরে। ত্বক জুড়ে তখন শুধুই শীতের ট্যান। শীতে ঠান্ডার কবল থেকে শুধু নয়, সূর্যের অতিবেগুনি রশ্মি থেকেও ত্বক আড়ালে রাখা জরুরি।

তবে সেজন্য শুধু সানস্ক্রিনের ওপর ভরসা করে থাকাটা বোকামি।

তাই শীতের ট্যান থেকে বাঁচতে মেনে চলুন এই ৩ নিয়ম-

রোদে কম বের হওয়া : গ্রীষ্মের রোদে বের হলে একটা অস্বস্তি হয়। তাই অনেকেই গরমে দিনের বেলা বাইরে বের হতে ভালবাসেন না। বের হলেও ছাতা, সানগ্লাস সঙ্গে থাকে। তবে শীতের রোদ বেশ আরামদায়ক বলে অনেকেই এত কিছু ভাবেন না। সেখানেই ভুলটা হয়। শীতেও যখন-তখন রোদে বের হওয়া ঠিক নয়।

ময়েশ্চারাইজার ব্যবহার : ত্বক অত্যাধিক শুষ্ক হয়ে গেলে ট্যান পড়ে সহজেই। শীতে এমনিতেই ত্বক শুষ্ক হয়ে পড়ে। ত্বক যাতে ভিতর থেকে শুষ্ক হয়ে না পড়ে, তার জন্য ময়েশ্চারাইজ়ার ব্যবহার করতে হবে। বিশেষ করে, দিনের বেলায় বাইরে যাওয়ার সময় অতি অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে।

স্ক্রাব ব্যবহার : ত্বকে মৃত কোষ জমে থাকে অনেক সময়। স্ক্রাবিং না করলে তা সহজে যেতে চায় না। তার ফলে ট্যান পড়ে বেশি। তাই, স্ক্রাবার এবং মাস্কের ব্যবহার অত্যন্ত জরুরি। সপ্তাহে তিনদিন ফেসমাস্ক ব্যবহার করতে পারেন। সহজে ট্যান পড়বে না।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শীত,ট্যান,ত্বক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close