reporterঅনলাইন ডেস্ক
  ৩০ মার্চ, ২০২৪

২০২২ সালে যে পরিমাণ আয় বেড়েছে জেলেনস্কির

ছবি : সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির আয় বেড়েছে ২০২২ সালে। এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, ২০২২ সালে তার আয় আগের বছরের তুলনায় ৩ কোটি ৭০ লাখ ইউক্রেনীয় রিভনিয়া থেকে বেড়ে ১২ কোটি ৪২ লাখ রিভনিয়া হয়েছে। এর পেছনে কিছু সরকারি বন্ডের ভাড়া এবং বিক্রয়ের ভালো আয় হওয়ার কথা তুলে ধরেছেন।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার (৩০ মার্চ) প্রেসিডেন্টের ওয়েবসাইটে প্রকাশিত একটি বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, জেলেনস্কি এবং তার পরিবারের বেশিরভাগ আয় তার বেতন, ব্যাংক সুদ এবং তার সম্পত্তির প্রদেয় ভাড়া থেকে এসেছে। তারা সরকারি বন্ড বিক্রি থেকে ৭ কোটি ৪৫ লাখ রিভনিয়া আয় করেছেন।

তবে বিবৃতিটিতে প্রেসিডেন্টের সম্পদ বা তার কাছে থাকা যানবাহনের বিষয়ে কোনও তথ্য জানানো হয়নি।

প্রেসিডেন্টের আয় নিয়ে করা পূর্ববর্তী বিবৃতি অনুসারে, ২০২১ সালে ৩ কোটি ৭০ লাখ রিভনিয়া আয় করেছিলেন জেলেনস্কি। ২০২২ সালে যুদ্ধ শুরু হওয়ার আগে তিনি ১০ কোটি ৮০ লাখ রিভনিয়ার একটি পারিবারিক আয়ের কথা জানিয়েছিলেন।

জনগণের কাছে স্বচ্ছতা বৃদ্ধি এবং দুর্নীতি দূর করার প্রচেষ্টার অংশ হিসেবে সরকারি কর্মকর্তাদের তাদের আয় প্রকাশ করার আহ্বান জানিয়েছেন জেলেনস্কি। কেননা, ইউরোপীয় ইউনিয়নে যোগদানের আবেদন করতে তাদের দেওয়া কঠোর শর্ত পূরণ করার চেষ্টা করছে ইউক্রেন।

অস্ত্র ও আর্থিক সহায়তা প্রদানকারী পশ্চিমা মিত্রদের পাশাপাশি আন্তর্জাতিক মুদ্রা তহবিলের মতো আন্তর্জাতিক সংস্থাগুলোও দেশটিতে দুর্নীতি দূর করার প্রচেষ্টার আশ্বাস চেয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close