reporterঅনলাইন ডেস্ক
  ১১ মার্চ, ২০২৪

গাজায় গণহত্যার উত্তার অস্কার আসরে, লস অ্যাঞ্জেলেসে বিক্ষোভ

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হয়েছে ৯৬তম অস্কারের আসর। থিয়েটারের বাইরে ফিলিস্তিনের গাজায় ইসরাইলের নির্বিচার হামলার প্রতিবাদ ও যুদ্ধবিরতির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন শত শত মানুষ। যার ফলে কড়া নিরাপত্তায় তারকা শিল্পী ও অতিথিদের প্রবেশ করতে দেখা গেছে।

প্রতিবছরের ন্যায় এবারও অস্কার অনুষ্ঠানকে সামনে রেখে লস অ্যাঞ্জেলেস ডলবি থিয়েটারের আশপাশের বেশ কয়েকটি সড়ক বন্ধ করে দেয়া হয়। তবে অনুষ্ঠানের দিন সকাল থেকে গাজায় ইসরাইলের নির্বিচার হামলার প্রতিবাদ ও যুদ্ধবিরতির দাবিতে অস্কার ডলবি থিয়েটারের বেস্টনির বাইরে বিক্ষোভে অংশ নিতে জড়ো হন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। দুপুর গড়িয়ে বিকেলে বিক্ষোভকারীদের সংখ্যা বাড়তে থাকে। পরে বন্ধ করে দেয়া হয় আরও কয়েকটি রাস্তা ও প্রবেশমুখ।

পুলিশের নিরাপত্তা বেস্টনির বাইরে থেকে গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে বিক্ষোভ করে শত শত মানুষ। এ সময় তারা অবিলম্বে গাজায় গণহত্যা বন্ধ, যুদ্ধবিরতির দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এছাড়াও ইসরাইলের প্রতি বাইডেনের নগ্ন সমর্থনের বিরোধিতা করে তীব্র সমালোচনা করেন বিক্ষোভকারীরা।

এক পর্যায়ে নিরাপত্তা জোরদার করতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। বাইরে ব্যাপক বিক্ষোভের মুখে বিশেষ নিরাপত্তায় নামীদামি তারকা ও অতিথি বহনকারী গাড়িগুলো অনুষ্ঠানে প্রবেশ করে। তবে বিক্ষোভের সময় কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গাজায় পাঁচ মাসের বেশি সময় ধরে হামলা চালাচ্ছে ইসরাইল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার (১০ মার্চ) জানিয়েছে, ইসরাইলি হামলায় উপত্যকাটিতে নিহতের সংখ্যা ৩১ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছেন ৭২ হাজারের বেশি মানুষ।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজা,হামাস,ইসরায়েল,অস্কার অনুষ্ঠান,লস অ্যাঞ্জেলেস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close