reporterঅনলাইন ডেস্ক
  ০৯ ফেব্রুয়ারি, ২০২৪

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীকে হারিয়ে দিলেন পিটিআই প্রার্থী

পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহকে হারিয়ে দিয়েছেন পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নিসার জাট।

পাক সংবাদমাধ্যম এআরওয়াই জানিয়েছে, রানা সানাউল্লাহর সঙ্গে জাতীয় পরিষদের-১০০ তম আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন নিসার জাট।

বেসরকারি ফলাফলে জানা গেছে, রানা সানাউল্লাহ পেয়েছেন ১ লাখ ১২ হাজার ৪০৩ ভোট। সেখানে তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী নিসার জাট পেয়েছেন ১ লাখ ৩১ হাজার ৯৯৬ ভোট। তিনি রানা সানাউল্লাহকে ১৯ হাজার ৫৯৩ ভোটের ব্যবধানে হারিয়েছেন।

নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএল-এন)-এর টিকিটে নির্বাচন করেছিলেন রানা। তার পরাজয় নওয়াজ শরীফের দলের জন্য আরেকটি বড় ধাক্কা।

২০২২ সালের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান খানকে ক্ষমতাচ্যুত করা হয়। এরপর পাকিস্তানে সরকার গঠন করে শেহবাজ শরীফের নেতৃত্বাধীন মুসলিম লীগ-এন। ওই সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছিলেন রানা সানাউল্লাহ।

নির্বাচনের ফলাফল পরিবর্তনের চেষ্টার অভিযোগ পিটিআইয়ের ক্ষমতা হারানোর পর ইমরান যখন দেশের বিভিন্ন স্থানে সভা-সমাবেশ করতে চেয়েছিলেন; তখন এসব ক্ষেত্রে ব্যাপক বাধা প্রদান করেছিলেন রানা সানাউল্লাহ।

গতকাল বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) পাকিস্তানের জাতীয় পরিষদের ২৬৬টি আসনে নির্বাচন হয়। নির্বাচনের আগে ধারণা করা হয়েছিল, নওয়াজ শরীফের দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করবে। তবে ফলাফল প্রকাশের পর থেকে উল্টো চিত্র দেখা যাচ্ছে।

পাক সংবাদমাধ্যম জিও টিভি তাদের সর্বশেষ আপডেটে ১৩৯টি আসনের ফলাফল প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে— পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা ৫৭টি আসনে জয় পেয়েছেন। নওয়াজ শরীফের মুসলিম লীগ পেয়েছে ৪২টি আসন। বিলওয়াল ভুট্টোর পিপিপি পেয়েছে ৪৩টি আসন। এমকিউএম-পি পেয়েছে চারটি আসন। জুল-এফ পেয়েছে একটি আসন। আর অন্যান্য দলগুলো পেয়েছে একটি আসন। এতে দেখা যাচ্ছে, পিটিআই সমর্থিত স্বতন্ত্ররা অনেক এগিয়ে আছে।

সূত্র: এআরওয়াই নিউজ, জিও টিভি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close