reporterঅনলাইন ডেস্ক
  ১৩ জানুয়ারি, ২০২২

যৌনতার বিনিময়ে ‘ভালো নম্বর’, শিক্ষক গ্রেপ্তার

প্রতীকী ছবি

একটি ভালো জাতি গঠনে শিক্ষকের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। কিন্তু সেই ‘রক্ষক’ যদি ভক্ষক হয় তবে সেই জাতির ভবিষ্যতের কোন নিশ্চয়তাই থাকেনা। এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ, তিনি ভালো নম্বর দেওয়ার বিনিময়ে শিক্ষার্থীদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতেন। তাকে গতকাল বুধবার দুই বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

ঘটনাটি মরক্কোর। বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, গত বছরের সেপ্টেম্বরে সামাজিক যোগাযোগমাধ্যমে ওই শিক্ষকের সঙ্গে শিক্ষার্থীদের এ-সংক্রান্ত খুদে বার্তা আদান-প্রদানের খবর ছড়িয়ে পড়ে। এরপর সেখানকার গণমাধ্যমগুলো বিষয়টিকে সামনে আনে। এ নিয়ে আলোচনা শুরু হয়। পরে তা আদালতেও গড়ায়। তবে মরক্কোয় এমন ঘটনায় এই প্রথম কেউ সাজা পেলেন।

সাজাপ্রাপ্ত ওই ব্যক্তি মরক্কোর কাসাব্লাঙ্কা শহরের হাসান আই ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগের শিক্ষক। আদালত তাকে দুই বছরের কারাদণ্ড দিয়ে বলেছেন, তিনি যে আচরণ করেছেন, তা অশোভনীয়, সহিংস ও যৌন হয়রানিমূলক। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এসব কথা বলা হয়েছে।

এছাড়া আরও চার শিক্ষককে আজ আদালতে হাজির করা হবে। ব্যভিচারে উসকে দেওয়া, লিঙ্গবৈষম্য ও নারীর বিরুদ্ধে সহিংসতার অভিযোগ আনা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে। এর আগেও দেশটির গুরুত্বপূর্ণ এক বিশ্ববিদ্যালয়শিক্ষকের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছিল। কিন্তু এগুলো প্রমাণ করা সম্ভব হয়নি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মরক্কো,শিক্ষক,যৌনতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close