reporterঅনলাইন ডেস্ক
  ১৮ অক্টোবর, ২০১৯

মেক্সিকোয় তাণ্ডবের মুখে মাদক সম্রাটের ছেলেকে ছাড়লো পুলিশ

মেক্সিকোর মাদক সম্রাট হোয়াকিম গুজমানের ছেলেকে গ্রেফতারের পর কারাবন্দি করাকে কেন্দ্র করে দেশটির উত্তরাঞ্চলে ব্যাপক সংঘর্ষ ও তাণ্ডব চালানো হয়েছে। তবে শেষপর্যন্ত গুজমানের ছেলেকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে দেশটির পুলিশ।

ওভিদিও গুজমান লোপেজকে গ্রেফতার করা নিয়ে কুলিয়াকান নগরী রণক্ষেত্রে পরিণত হয়। মাদকচক্র সিনালোয়ার সদস্যদের সঙ্গে কয়েক ঘণ্টা সংঘর্ষের পর বাধ্য হয়ে পুলিশ ওভিদিওকে ছেড়ে দিয়েছে। খবর বিবিসির।

প্রতিরক্ষামন্ত্রী আলফনসো দুরাজো বলেন, পুলিশের একটি টহল দল বৃহস্পতিবার একটি বাড়িতে অভিযান চালিয়ে ওভিদিও গুজমানসহ চারজনকে খুঁজে পায় এবং তাদের গ্রেফতার করে।

ওভিদিওকে আটকের খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই সিনালোয়া গ্যাংয়ের সদস্যরা পুলিশের টহল দলটিকে ঘিরে ফেলে গুলি বর্ষণ শুরু করে। দুই পক্ষের সংঘর্ষে পুরো নগরী রণক্ষেত্রে পরিণত হয়। তারা নগরী জুড়ে বেশ কয়েটি যানবাহনে আগুন ধরিয়ে দেয়। এক পর্যায়ে পুলিশ বাধ্য হয়েই ওভিদিওকে ছেড়ে দেয়।

যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত ৬২ বছরের গুজমান বর্তমানে যুক্তরাষ্ট্রের একটি কারাগারে আছেন। গুজমানকে সেখানে অত্যন্ত সুরক্ষিত কারাগারে অন্তত ৩০ বছর কারাভোগ করতে হবে। যদিও ১৫ বছরেরও কম সময়ের মধ্যে দুই দুইবার অভিনব কায়দায় মেক্সিকোর সবচেয়ে সুরক্ষিত কারাগার ভেঙে পালিয়েছিলেন গুজমান।

দ্বিতীয়বার পালানোর ছয়মাস পর ২০১৬ সালে তাকে আবারও পাকড়াও করতে সক্ষম হয় পুলিশ। পরের বছর শুরুর দিকে তাকে যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেক্সিকো,তাণ্ডব,মাদক সম্রাট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close