reporterঅনলাইন ডেস্ক
  ০২ মার্চ, ২০১৮

ইউরোপে তুষারঝড়ে ৫০ জনের প্রাণহানি

প্রবল তুষারপাত ও ভয়াবহ তুষারঝড়ে সম্পূর্ণ বিপর্যস্ত ইউরোপ। মৃতের সংখ্যা ৫০ ছাড়িয়েছে। উত্তর থেকে দক্ষিণের ভূমধ্যসাগরের সৈকত পর্যন্ত প্রবল ঠাণ্ডায় হাড়হিম মানুষের। বাতিল করতে হয়েছে বহু ফ্লাইট।

ইউরোপে এই সময় তুষারঝড় অপ্রত্যাশিত ছিল। বৃহস্পতিবার আচমকা তুষারঝড় আছড়ে পড়ে ইউরোপের বিভিন্ন জায়গায়। রাস্তাঘাট বরফে চাপা পড়ায় হাজার হাজার গাড়ি দাঁড়িয়ে রয়েছে বিভিন্ন জায়গায়। বন্ধ রাখা হয়েছে স্কুল। হাড়-কাঁপানো শীতের থেকেও আপাতত রেহাই নেই বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

তুষারঝড়ের কবলে পড়ে ইউরোপজুড়ে এখনও পর্যন্ত ৫০ জনেরও বেশি মানুষের প্রাণ গিয়েছে। পোল্যান্ডেই এই সংখ্যাটা ২১। চেক রিপাবলিকে ৬ জন, লিথুয়ানিয়ায় ৫ জন, ফ্রান্স ও স্লোভাকিয়ায় ৪ জন, স্পেনে তিনজন, ইতালি, সার্বিয়া, রোমানিয়া ও স্লোভেনিয়ায় ২ জন করে, ব্রিটেন ও নেদারল্যান্ডসে একজনের মৃত্যু হয়েছে।

তুষারের কারণে ডাবলিন বিমানবন্দরের সমস্ত বিমান পরিষেবা বন্ধ রাখা হয়েছে। শনিবারের আগে বিমান চালু হওয়ার সম্ভাবনা ক্ষীণ। বিপর্যস্ত রেল পরিষেবাও। ইতালির ৫০ শতাংশ স্থানীয় ট্রেনই বন্ধ রয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তুষারপাত,ইউরোপ,ঠাণ্ডা,প্রাণহানি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist