reporterঅনলাইন ডেস্ক
  ১৪ জুন, ২০১৭

নিউইয়র্কে কূটনীতিক গ্রেপ্তার : বাংলাদেশের প্রতিবাদ

নিউইয়র্কে বাংলাদেশি কূটনীতিককে গ্রেপ্তারের ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বাংলাদেশ। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, কূটনীতিককে গ্রেপ্তারের ঘটনাটি কনস্যুলার সম্পর্কবিষয়ক ১৯৬৩ সালের ভিয়েনা কনভেনশনের পরিষ্কার লঙ্ঘন।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ঢাকায় মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের কাছে এ ব্যপারে প্রতিবাদ জানানো হয়েছে। এছাড়া ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসও বিষয়টি নিয়ে মার্কিন স্টেট ডিপার্টমেন্টের সঙ্গে যোগাযোগ রাখছে বলে জানানো হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ২০১৬ সালের মে মাসে ঐ কূটনীতিকের বাড়ি থেকে যখন গৃহকর্মী নিখোঁজ হয়, তখনই বিষয়টি স্টেট ডিপার্টমেন্টকে জানানো হয়েছিল। কিন্তু গত ১৩ মাসে বিষয়টি নিয়ে এই কূটনীতিককে গ্রেপ্তারের আগপর্যন্ত কোন ধরণের অগ্রগতি জানানো হয়নি বাংলাদেশকে।

১২ জুন গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ দূতাবাসের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এরআগে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল শামিম আহসান বলেছেন, তারা মনে করেন অভিযোগকারী ব্যক্তি যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসের আশায় এ ধরনের অভিযোগ করেছেন, যা সত্য নয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পররাষ্ট্র মন্ত্রণালয়,কূটনীতিক,শাহেদুল ইসলাম
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist