reporterঅনলাইন ডেস্ক
  ০১ জুন, ২০১৯

রাজধানীসহ বিভিন্ন স্থানে স্বস্তির বৃষ্টি

টানা কয়েক দিনের তীব্র গরমে অতিষ্ট হয়ে উঠেছিল সারাদেশের জনজীবন। প্রচণ্ড গরমের পর অবশেষে রাজধানীতে দমকা হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি হয়েছে। শনিবার ভোর সাড়ে ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, টাকা কয়েকদিন পর ঢাকায় বৃষ্টি হয়েছে। বৃষ্টির সঙ্গে হালকা বাতাস বয়েছে। শুক্রবার ঢাকায় সর্বোচ্চ ৩৫ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। এই তাপমাত্রার কারণে দিনভর তাপপ্রবাহ ছিল কড়া। সন্ধ্যা ও রাতেও ছিল ভ্যাপসা গরম।

তিনি আরও বলেন, পশ্চিমালঘু চাপের প্রভাবে রাজধানীসহ প্রায় সারাদেশে বৃষ্টি হয়েছে। বৃষ্টির এই প্রবণতা আজও অব্যাহত থাকবে। রাজধানীতে ৪৬ মি.মি বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

এদিকে ভোর ৫টা থেকে শুরু হওয়া প্রায় দুই ঘণ্টার বৃষ্টি রাজধানীর অনেক নিম্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বিশেষ করে মিরপুর, কাজীপাড়া, শ্যাওড়াপাড়া, ফামর্গেট, কাওরানবাজার শান্তিনগর, মালিবাগ, রামপুরা, কাকরাইল, বিজয় নগরসহ অধিকাংশ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। যানবাহন চলাচলে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

এর আগে শুক্রবার রাতে রাজধানীর মিরপুর, শ্যামলী, কালশি, বসুন্ধরা, বারিধারা, উত্তরা, বনানীসহ বেশ কিছু এলাকায় বৃষ্টি নামে। বর্ষণের সঙ্গে হালকা বাতাস পরিবেশ করে দেয় আরও ঠাণ্ডা। এতে নগরে যেন প্রশান্তি নেমে আসে।

এ ছাড়া শনিবার রাজশাহী, পাবনা, ঢাকা, মাদারীপুর, রাঙ্গামাটি, নোয়াখালী ও বরিশাল অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাস বলা হয়েছে- রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু-কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৃষ্টি,রাজধানী,স্বস্তির বৃষ্টি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close