reporterঅনলাইন ডেস্ক
  ০২ জানুয়ারি, ২০২৪

ভালো গল্প হলে ওটিটিতে কাজ করব : তাহসান

দীর্ঘ দেড় বছর ধরে অভিনয় থেকে দূরে তাহসান খান। এমনকি নেই কোনো নতুন গানও। কিন্তু কেন? অভিনেতা ও সঙ্গীতশিল্পী জানালেন একঘেয়েমির কারণে কাজ থেকে বিরতি নিয়েছেন। তবে ওটিটি প্লাটফর্মে কাজ করতে চান। ভালো গল্প ও পরিচালক হলে ওটিটিতে কাজ করবেন।

তাহসান বলেন, আমি ২০ বছর ধরে কাজ করছি। নিজেকেই নিজের বিরতি নিতে হয়। যারা আমাকে ভালোবাসে আমার কাজ ভালো লেগেছে বলেই ভালোবাসেন। যখন মনে হয় কাজ একঘেয়েমি হয়ে যাচ্ছে, খুব একটা ভালো কাজ হচ্ছে না তখন নিজেকেই থামিয়ে দিতে হয়।

যোগ করে এই অভিনেতা বলেন, দেড় বছর আগে মনে হয়েছে ইউটিউব নির্ভর কাজ আগের মতো আর ভালো হচ্ছে না। যার কারণে দেড় বছর ধরে কাজ করছি না। তবে বর্তমানে ওটিটিতে ভালো কাজ হচ্ছে। ভালো গল্প ও পরিচালক হলে ওটিটিতে কাজ করব। ভালো কাজের অপেক্ষায় আছি।

ইংরেজি নতুন বছরের প্রথম দিন একটি বেসরকারি টেলিভিশনের কনসার্টে হাজির হয়ে মঞ্চ মাতিয়েছেন তিনি। গান শেষে তাহসান বলেন, বছরের প্রথম দিন আপনাদের গান শোনাতে পেরেছি এটা আমার জন্য অনেক সম্মানের। আমি জীবনে যাই কাজ করি এই একটা কাজই মনে হয় আমার আসল পরিচয়। বছরের প্রথম দিনটি গান দিয়ে শুরু হলো। দেশের বাইরেও আমার কাজ করার সুযোগ হয়েছে। তাদের জন্যও এ বছর কাজ করব।

প্রিয় শিল্পীর গানের জন্য মুখিয়ে আছে তাহসান ভক্তরা। তাদের সুখবর দিয়ে তিনি বলেন, ২০২৪ সালে কাজ বেশি হবে। নতুন অ্যালবাম বের করব। এখন গান লিখছি এবং সুর করছি। বিভিন্ন ভাষায় অ্যালবামের গানগুলো করার ইচ্ছে।

বর্তমান সময়ের ইউটিউব নির্ভর কাজ নিয়ে বিভিন্ন কথা চর্চা আছে। এ প্রসঙ্গে তাহসান বলেন, এটি সারা পৃথিবীর সব জায়গাতেই আছে। সব ধরনের কাজ হবে। কর্মাশিয়াল কাজও হবে এবং সংস্কৃতি মানুষের জন্যও কাজ হবে। সবাই এগিয়ে যাবে। কাউকে ছোট করে দেখার সুযোগ নেই। ভিউয়ের যেমন প্রয়োজন আছে তেমন সংস্কৃতিমনা মানুষের জন্য ভালো কাজ করার প্রয়োজন আছে। ভিউ হলে যে ভালো কাজ হয় না তা কিন্তু নয়। তবে একটা ধারণা সবার মধ্যে চলে এসেছে। ভালো কাজ দিয়ে সেই পাল্টে দিতে হবে।

যে দুটি কারণে গান করেন জানিয়ে এই গায়ক বলেন, আপনাদের হৃদয়ের ভেতরে ছুঁয়ে যেতে অথবা একটু আনন্দ দিতে। যে কোনো ক্ষেত্রেই গান কিন্তু অসাধারণ ভূমিকা রাখে। আপনি যদি পাশ্চাত্যর গানের ধরন দেখেন একটা সময় শুধু ইংরেজি ভাষার মানুষেরা সবার কাছে পৌঁছাতো। একটা সময় ল্যাটিন, কোরিয়ান ও আফ্রিকান ভাষায় যারা গান করেছে তারা আবার সবার কাছে পৌঁছায়। কখন কোন ভাষার গান সারা পৃথিবীর মানুষ লুফে নিবে সেটা আমরা জানি না।

তিনি আরও বলেন, আমাদের কাজ হচ্ছে গান করে যাওয়া। এখন অনেক শিল্পী। তারা ভালো কাজ করছে। নতুন প্রজন্মকে বলতে চাই- নতুন নতুন গান নিয়ে হাজির হতে। আমাদের আগের শিল্পীদের গান উপমহাদেশে জনপ্রিয়তা পেয়েছে। আমাদের প্রজন্মের দায়িত্ব আরও বড় করে কাজ করা। আমি এবং আমার পরের প্রজন্মের কাছে প্রত্যাশা আরও বেশি গান করব।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তাহসান খান,নাটক,ওটিটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close