reporterঅনলাইন ডেস্ক
  ০২ জানুয়ারি, ২০২৪

যুক্তরাষ্ট্রে শাবানার বাড়িতে মিশার অন্য রকম আড্ডা

ছবি : সংগৃহীত

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা শাবানা দীর্ঘ সময় ধরে দেশের বাইরে বসবাস করেন। তবে মাঝে মাঝে দেশে আসেন। দুই দশকেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্র থাকেন তিনি। আর মাঝে মাঝে মাতৃভূমি বাংলাদেশে আসলে প্রিয় মানুষ এবং ইন্ডাস্ট্রির সহকর্মীদের সঙ্গে দেখা-সাক্ষাৎ করেন এই অভিনেত্রী।

যুক্তরাষ্ট্রে থাকায় তাকে খুব কমই কাছে পেয়ে থাকেন ইন্ডাস্ট্রির মানুষ। তবে এবার ঢাকায় নয়, অভিনেত্রীর নিউজার্সির বাড়িতে সাক্ষাৎ করলেন জনপ্রিয় খল-অভিনেতা মিশা সওদাগর।

সোমবার (১ জানুয়ারি) দেশের একটি সংবাদমাধ্যম থেকে জানা যায়, গত ২৫ ডিসেম্বর পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে গিয়েছেন মিশা সওদাগর। সেখান থেকেই শাবানার নিউজার্সির বাড়িতে ছুটি গিয়েছেন অভিনেতা। তারপর দীর্ঘ আড্ডা এবং খাওয়া-দাওয়া করেন খল-অভিনেতা।

শাবানা ও মিশা সওদাগর দু’জনই চলচ্চিত্রের মানুষ। তাদের মধ্যে পরিচয় হয়েছে অভিনয়ের সূত্র ধরেই। তারপর পারিবারিক সম্পর্ক হয়ে উঠে তাদের। অভিনেত্রীর স্বামী প্রযোজক ওয়াহিদ সাদিক খুবই স্নেহ করেন মিশা সওদাগরকে। পেশাগত বিষয়ের বাইরে তাদের মধ্যে মাঝে মাঝে কথা হয়। অভিনেত্রী ঢাকায় আসলে তার বাসায় যেতেন খল-অভিনেতা। এবার শাবানার সঙ্গেই দেখা করার জন্য তারই যুক্তরাষ্ট্রের বাসায় গেলেন মিশা।

মিশা সওদাগর বলেন, শাবানা আপা আমার জীবনে কে, সেটা শুধু আমিই জানি। চার বছর হয় দেশে আসেন না। কথা হলেও তার সঙ্গে দেখা হচ্ছিল না। মন চাচ্ছিল আপা-দুলাভাইয়ের সঙ্গে দেখা করি। তাই সুযোগটা কাজে লাগালাম। অনেকদিন পর তাদের সঙ্গে দেখা হয়ে দারুণ সময় কাটল। বাসায় আড্ডা দিয়েছি। আমি যাব বলে অনেক কিছু রান্না করেছেন। নিজের হাতে খাবার তুলে খাইয়েছেন আপা।

এ অভিনেতা জানান, খাবারের মধ্যে পোলাও, গরুর মাংস, মুরগির মাংস, রুই মাছ, ইলিশ মাছ, বেগুন ভাজি, সবজি ও ডাল ছিল। অভিনেত্রী শাবানা নিজেই রান্না করেছেন। তার রান্না অতুলনীয়। বড় বোন হয়ে পরম মমতায় খাবার তুলে খাইয়ে দিয়েছেন।

এছাড়া আড্ডায় কী কী কথা হয়েছে, এ ব্যাপারে মিশা সওদাগর বলেন, আপা সঙ্গে যখনই কথা হয়, আলোচনা হয় তা সিনেমা নিয়ে হয়। সবার খোঁজ রাখলেন তিনি। আমাদের দেশের সিনেমা যে দেশ ও দেশের বাইরে প্রশংসিত হচ্ছে, সেসব তাকে গর্বিত করছে বলেও জানিয়েছেন।

প্রসঙ্গত, মাত্র আট বছর বয়সে চলচ্চিত্রে অভিষেক করেন শাবানা। এহতেশাম পরিচালিত ‘নতুন সুর’ সিনেমার মাধ্যমে শিশুশিল্পী হিসেবে নাম লেখান। তারপর ‘চকোরী’ সিনেমায় নায়িকা চরিত্রে দেখা যায়। একাধিক জনপ্রিয় সিনেমায় তাকে দেখা গেলেও ১৭ বছর ধরে অভিনয় থেকে দূরে রয়েছেন তিনি। আর প্রায় ২৪ বছর ধরে যুক্তরাষ্ট্রে রয়েছেন। স্বামী-সন্তান ও নাতি-নাতনি নিয়ে স্থায়ীভাবে থাকছেন নিউজার্সিতে।

এদিকে ১৯৮৬ সালে বিএফডিসির ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে সিনেমায় অভিনয় শুরু করেন মিশা। ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ সিনেমার মাধ্যমে অভিষেক হয় তার। এতে নায়কের চরিত্রে অভিনয় করলেও বর্তমানে ইন্ডাস্ট্রিতে খলনায়ক হিসেবেই প্রতিষ্ঠিত তিনি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিশা সওদাগর,অভিনেতা,শাবানা,অভিনেত্রী,ঢালিউড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close