হাসমত আলী, গাজীপুর

  ২২ ফেব্রুয়ারি, ২০২১

বৃদ্ধাশ্রমে গণসংগীত শিল্পী ফকির আলমগীরের জন্মবার্ষিকী পালন

ঋষিজ শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা, একুশে পদকপ্রাপ্ত গণসংগীত শিল্পী ও বীর মুক্তিযোদ্ধা ফকির আলমগীরের ৭১তম জন্মবার্ষিকী সোমবার গাজীপুরের মনিপুর এলাকার বয়স্ক পুনর্বাসন কেন্দ্রে (বৃদ্ধাশ্রম) পালন করা হয়েছে। 

জন্মবার্ষিকী উপলক্ষে বৃদ্ধাশ্রমের মাঠে আয়োজিত অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী, দেশের বিশিষ্ট কণ্ঠশিল্পী, অভিনেত্রী, বৃদ্ধাশ্রমের নিবাসীরা অংশ নেন। বিকাল সাড়ে ৩টার দিকে জন্মদিনের কেক কাটা হয়। এ সময় ফুল দিয়ে আগতরা ফকির আলমগীরকে জন্মদিনের শুভেচ্ছা জানান। 

বয়স্ক পুনর্বাসন কের্ন্দের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং গিভেলী গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক খতিব আবদুল জাহিদ মুকুলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন—দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি লেখক ও গবেষক গোলাম কুদছ, একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী সালমা বেগম সুজাতা, একুশে পদকপ্রাপ্ত কণ্ঠশিল্পী খুরশিদ আলম, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লা আল জাকী, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ প্রমুখ। 

অনুষ্ঠানে ফকির আলমগীর স্ত্রী সুরাইয়া আলমগীর, নাতী ফকির ফারদিন আলমগীর, ঋষিজ শিল্পী গোষ্ঠীর  সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে ফকির আলমগীরসহ অতিথিরা বৃদ্ধাশ্রম ক্যাম্পাসে উচ্চ ফলনশীল আমগাছের চারা রোপণ করেন।

ফকির আলমগীর সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমাদের মতো শিল্পীদের জন্ম হতো না। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ পেতাম না। তার জন্মশতবার্ষিকী চলছে। একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমার জন্মদিনটি বঙ্গবন্ধুর স্মৃতির উদ্দেশ্যে উৎসর্গ করলাম।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান হয়। এতে খুরশীদ আলমসহ ঋষিজ শিল্পী গোষ্ঠীর সদস্যরা সংগীত পরিবেশন করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জন্মবার্ষিকী,বৃদ্ধাশ্রম,ফকির আলমগীর,গাজীপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close