জবি প্রতিনিধি

  ১৩ জুন, ২০১৭

জবি শিক্ষার্থীরা পাচ্ছেন নতুন ৪ বাস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবহন সঙ্কট নিরসন ও বিআরটিসির ভাড়া বাসের নির্ভরশীলতা কমিয়ে আনার লক্ষে চারটি নতুন বাস পরিবহন পুলে যুক্ত করতে যাচ্ছে কর্তৃপক্ষ। চারটি বাসের মধ্যে তিনটি বাস জবি উপাচার্যের উদ্যোগে নিজস্ব অর্থায়নের কেনার জন্য প্রস্তুতি নিয়েছে কর্তৃপক্ষ। পাশাপাশি নতুন বায়ান্নো সিটের আরেকটি বাস শিক্ষার্থীদের জন্য ঈদের পরপরই জবি পরিবহন পুলে যুক্ত হবে।

গতকাল সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির বৈঠকে তিনটি বাস কেনার সিদ্ধান্ত হয় এবং রাষ্ট্রয়াত্ত্ব পরিবহন নির্মাতা প্রতিষ্ঠান প্রগতি ইন্ড্রাস্ট্রিকে নতুন তিনটি বাস নির্মাণের অর্ডার দেয়।

বৈঠকে সূত্র জানায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তাদের পরিবহন সঙ্কট চরমে রয়েছে বিশ্ববিদ্যালয়টির যাত্রা থেকেই। বাস সঙ্কট নিরসনে শিক্ষার্থী পরিবহনের জন্য বিআরটিসির ডবল ডেকার বাস ভাড়া করে আসছে শুরু থেকেই। জবি শিক্ষার্থী পরিবহনের জন্য দৈনিক লক্ষাধিক টাকা ব্যয় করতে হচ্ছে কর্তৃপক্ষকে। সে হিসেবে মাসে বাইশ থেকে তেইশ লক্ষ টাকা বিআরটিসিকে ভাড়া দিতে হয়। বাস ভাড়া কমিয়ে আনা এবং শিক্ষার্থীদের পরিবহন সঙ্কট নিরসন বিষয়টি অর্থ কমিটির বৈঠকে ওঠে আসে। তখন বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান নিজস্ব অর্থায়নে তিনটি নতুন বায়ান্ন সিটের বাস কেনার মত দেন। সকলে তাতে সম্মতি দিলে নিজস্ব অর্থায়নে বাস কেনার বিষয়টি অনুমোদিত হয়। পাশাপাশি পরিবহন সঙ্কট নিরসনে কিছুদিন পূর্বে প্রগতি ইন্ডাস্ট্রিকে অর্ডার দেয়া বাসটির নির্মাণ কাজ প্রায় শেষ বলে জানা যায়। সবকিছু ঠিকঠাক থাকল ঈদের পরপরই সেটি পরিবহন পুলে যুক্ত হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জবি,জগন্নাথ বিশ্ববিদ্যালয়,বিআরটিসি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist