রাবি প্রতিনিধি

  ১১ মার্চ, ২০২৪

রাবি ছাত্রীকে নেকাব খুলতে বাধ্য করায় শিক্ষকের শাস্তি দাবি 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অভিযুক্ত ওই শিক্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। ছবি: প্রতিদিনের সংবাদ

শ্রেণিকক্ষে নারী শিক্ষার্থীদের হিজাব-নেকাব খুলতে বাধ্য করা, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক হাফিজুর রহমানের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (১১ মার্চ) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন করেন তারা। এ সময় তারা বিভিন্ন প্ল্যাকার্ড ও শ্লোগান দিয়ে বিভিন্ন ধরনের দাবি তুলে ধরেন। আগামী দুইদিনের মধ্যে যদি ওই শিক্ষককে শাস্তির আওতায় না আনা হয় তাহলে ক্লাস-পরীক্ষা বর্জন ও বিভাগে তালা দেওয়ার কথা জানান শিক্ষার্থীরা।

দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সালাউদ্দিন বলেন, ‘তাকে ক্লাস থেকে অব্যহতি দিতে হবে এবং শাস্তি দিতে হবে। আগামী দুই কার্যদিবসের মধ্যে আমাদের দাবি না মেনে নেওয়া হলে ডিপার্টমেন্টে তালা ঝুলবে। আমরা সবাই ক্লাস-পরীক্ষা বর্জন করব।’

প্রথম বর্ষের সানিয়া বলেন, প্রথমদিন আমাকে বোরখা পরা দেখে প্যাকেটের সঙ্গে তুলনা করেন। দ্বিতীয়দিন আমার বান্ধবীকে হিজাব খুলতে বাধ্য করে। তৃতীয়দিন সে আরেক বান্ধবীকে হেনস্থা করেছে। এই বিভাগে যদি এই ঘটনা ঘটে তাহলে অন্য বিভাগে কী হচ্ছে? আমরা চাই তার শাস্তি হয়, যাতে ভবিষ্যতে এমন ঘটনা না ঘটে। মানববন্ধনে বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাবি,রাজশাহী বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close