ইবি প্রতিনিধি

  ০৩ নভেম্বর, ২০১৮

ইবির ভর্তি পরীক্ষা শুরু রোববার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা রোববার শুরু হচ্ছে। আগামী ৪ ও ৫ নভেম্বর প্রতিদিন ৪ শিফটে দুইদিনে মোট ৪টি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্র জানায়, ৪ নভেম্বর (রোববার) ভর্তি পরীক্ষার প্রথম দিন ১ম শিফটে ধর্মতত্ত্ব অনুষদভূক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় শিফটে মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদ এবং আইন ও শরিয়াহ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৭১৫৫ পর্যন্ত, তৃতীয় শিফটে রোল ০৭১৫৬ থেকে ১৪৩১০ পর্যন্ত এবং চতুর্থ শিফটে রোল ১৪৩১১ থেকে অবশিষ্টদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর (সোমবার) ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে ১ম শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৭১৫৫ এবং তৃতীয় শিফটে রোল ০৭১৫৫ থেকে ১৪৩১০ পর্যন্ত এবং চতুর্থ শিফটে রোল ১৪৩১১ থেকে অবশিষ্টদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদের অধীন ৩৩টি বিভাগে ২ হাজার ২৭৫টি আসনের বিপরীতে ৪৮ হাজার ৭১৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর আবেদন জমা পড়েছে। এছাড়া এবারের ভর্তি পরীক্ষা ৮টি ইউনিটের পরিবর্তে ৪টি ইউনিটে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘এবারের ভর্তি পরীক্ষায় ইউনিট সংখ্যা কমিয়ে ৮টা থেকে ৪টা করা হয়েছে এবং দুইদিনে পরীক্ষা সম্পন্ন করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভর্তি পরীক্ষা সুন্দর ও স্বচ্ছতার মধ্য দিয়ে সম্পন্ন করতে আমরা সমবেতভাবে কাজ করে যাচ্ছি। ভর্তি পরীক্ষায় যে কোনও ধরণের দুরভিসন্ধিমূলক অপতৎপরতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।’

প্রসঙ্গত, ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি,ভর্তি পরীক্ষা,রোববার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close