চবি প্রতিনিধি

  ১৬ জুলাই, ২০১৮

চবিতে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ আগামী ১৭-১৯ জুলাই তিন দিনের আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে। সম্মেলনের উপজীব্য বিষয় হলো,"কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম: প্রসপেক্টস অ্যান্ড চ্যালেঞ্জেস ইন বাংলাদেশ অ্যান্ড বিয়ন্ড। বাংলাদেশে গণমাধ্যম,যোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক এটিই প্রথম কোন আন্তর্জাতিক সম্মেলন।

তিনটি প্ল্যানারি সেশন এবং ১৫ টি প্যারালাল অধিবেশনে বক্তারা তাদের মূলবক্তব্য উপস্হাপন করবেন।এছাড়াও শিক্ষার্থীদের জন্য পৃথক দুইটি সেশন রয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৯ জন শিক্ষক ও ১১ জন শিক্ষার্থীর পাশাপাশি ঢাকা,রাজশাহী,জাহাঙ্গীরনগর,জগন্নাথ,খুলনা,কুমিল্লাসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে গণমাধ্যম বিষয়ক গবেষকেরা এতে অংশগ্রহণ করবেন।

এছাড়াও দেশের বাইরে ভারত থেকে ১৭ জন,পাকিস্তান থেকে ৪ জন,নেপাল থেকে ২ জন,ভূটান,চীন,মালয়েশিয়া,যুক্তরাজ্য,যুক্তরাষ্ট্র ও রাশিয়া থেকে একজন করে প্রবন্ধকার মনোনীত হয়েছেন।বিশ্ববিদ্যালয়ের এ কে খান আইন অনুষদ অডিটোরিয়ামে প্রতিদিন সকাল দশটা হতে অধিবেশন চলবে।

১৭ জুলাই উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এবং বিশেষ অতিথি থাকবেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। ১৯ জুলাই সমাপনী অধিবেশনে প্রধান অতিথি থাকবেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

সম্মেলন উপলক্ষ্যে সোমবার দুপুর দুইটায় চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে সাংবাদিকদের এ তথ্য জানান বিভাগের সহযোগী অধ্যাপক ও সম্মেলনের সচিব শাহাবউদ্দিন নীপু। এ সময় উপস্হিত ছিলেন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্ল্যাহ ও সহযোগী অধ্যাপক আলী আজগর চৌধুরী।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চবি,গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ,আন্তর্জাতিক সম্মেলন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist