reporterঅনলাইন ডেস্ক
  ০৯ মে, ২০১৮

কোটা নিয়ে প্রজ্ঞাপনে ১ দিনের আলটিমেটাম

আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে কোটা বাতিলের প্রজ্ঞাপন না হলে আগামী রোববার থেকে প্রতিটি কলেজ-বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের আলটিমেটাম দিয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। বুধবার দুপুরে টিএসসিতে মানববন্ধন কর্মসূচি চলাকালে তিনি এ হুঁশিয়ারি দেন। কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে বেলা সাড়ে ১২টার দিকে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করা হয়।

এদিকে কোটা বাতিলে প্রজ্ঞাপনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ শেষে টিএসসি এলাকায় প্রজ্ঞাপন জারির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে বেলা সাড়ে ১২টার দিকে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করা হয়। সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে 'জয় বাংলা', 'জয় বঙ্গবন্ধু', স্লোগান দিয়ে তারা টিএসসি এলাকার রাস্তা বন্ধ করে কর্মসূচি পালন করেন।

গতকাল মঙ্গলবার বেলা ১১টায় মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান বলেন, ছাত্রসমাজের সঙ্গে চক্রান্ত শুরু হয়েছে। আমরা বলে দিতে চাই, ছাত্রসমাজ কোনো চক্রান্ত মেনে নেবে না। আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অতি দ্রুত প্রজ্ঞাপন জারি করে ছাত্রসমাজকে শান্ত করুন। তারা এখন ক্ষুব্ধ। নতুবা তারা আবার রাজপথে নেমে আসবে। আমাদের আন্দোলন সম্পূর্ণ শান্তিপূর্ণ ও অহিংস। সামনে যে আন্দোলন চলবে সেটিও শান্তিপূর্ণ হবে। আমরা বঙ্গবন্ধুর অহিংস আন্দোলনের চেতনায় বিশ্বাসী।

গত সোমবার (৭ মে) মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম জানিয়েছিলেন, সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল বা সংস্কারের বিষয়ে কোনো অগ্রগতি নেই। তার এ বক্তব্যের পর গতকাল সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মসূচি ঘোষণা করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কোটা সংস্কার,সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ,আন্দোলনকারী শিক্ষার্থী,মানববন্ধন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist