reporterঅনলাইন ডেস্ক
  ১৭ আগস্ট, ২০১৭

সুন্দরবনে ২ বনদস্যু গ্রেফতার

সুন্দরবনে বনদস্যুদের সঙ্গে গোলাগুলির পর সুমন বাহিনীর দুই সদস্যকে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার সকাল সোয়া আটটার দিকে সুন্দরবনের পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের আন্ধারমানিক খাল এলাকায় এই গোলাগুলির ঘটনা ঘটে। প্রায় পৌনে এক ঘণ্টাব্যাপী চলা গোলাগুলিতে কয়েকটি অস্ত্র ও গুলি উদ্ধারের কথা জানায় আইনশৃঙ্খলা বাহিনীটি।

গ্রেফতার দুজন হলেন সুমন বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মিন্টু গাজী (৩০) এবং ঢালী (২৮)। তবে তাদের বিস্তারিত পরিচয় জানায়নি র‌্যাব।

র‌্যাব ৮-এর অধিনায়ক লে. কর্নেল আনোয়ার উজ্জামান জানান, বঙ্গোপসাগরে এখন ইলিশ শিকারের মৌসুম চলছে। সম্প্রতি সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় বনদস্যুরা হানা দিয়ে অস্ত্রের মুখে জেলেদের অপহরণ করে মুক্তিপণ আদায় করছিল। বনদস্যুদের দৌরাত্ম্য বেড়ে যাওয়ায় র‌্যাব অভিযান শুরু করে। জেলেদের অভিযোগের ভিত্তিতে আজ সকালে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের আন্ধারমানিক খাল এলাকায় অভিযানে যায় র‌্যাব। র‌্যাবকে দেখামাত্র বনদস্যুরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়।

প্রায় এক ঘণ্টার মতো গোলাগুলির পর বনদস্যুরা বনের ভেতরে পালানোর চেষ্টা করলে র‌্যাব ধাওয়া করে দুজনকে ধরে ফেলে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বেশ কয়েকটি অস্ত্র ও গুলি। গ্রেফতারকৃতরা বনদস্যু সুমন বাহিনীর সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তবে কী ধরনের অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি র‌্যাবের এই কর্মকর্তা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুন্দরবন,বনদস্যু,বন্দুকযুদ্ধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist