দিদারুল আলম জিসান, রামু (কক্সবাজার)

  ২৯ জানুয়ারি, ২০১৮

শত বছরের কবরস্থান দখল করে শিক্ষা বাণিজ্যের নেতৃত্বে জামায়াত নেতারা

কক্সবাজারের রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি চেইন্দা হাইম্মারঘোনা এলাকার শত বছরেরও বেশি পুরনো কবরস্থান দখল করে শিক্ষা ভবন তৈরি এবং শিক্ষা বাণিজ্য চালাচ্ছেন জামায়াত সিন্ডিকেট নেতারা। জানা যায়, একই এলাকার ইউনিভার্সেল মডেল একাডেমি নামক একটি বেসরকারী প্রতিষ্ঠান কবরস্থান দখল করে এমনকি উক্ত ভবন তৈরি করার সময় নুতন কবর দেওয়া মৃত মানুষের লাশ কবর হতে তুলে অন্যত্র সরিয়ে ভবনটি অবৈধভাবে নির্মাণ করেছে মিঠাছড়ির চিহ্নিত জামায়াত সিন্ডিকেট নেতারা।

প্রাপ্ত তথ্যে জানা যায়, উক্ত নির্মাণাধীন ভবনে জামায়াত নেতারা প্রতি সাপ্তাহিক এবং মাসিক মিটিং করার জন্য মূলত উক্ত ভবনটি শত বছরের কবরস্থানটি অপসারণ করে নিরাপত্তাবিহীন সরকার বিরোধী গোপন বৈঠক চালিয়ে যাওয়ার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

এলাকাবাসীরা জানান, প্রায় ২ হাজার ২শতেরও বেশি জনগণ উক্ত কবরস্থান ও মসজিদ মুখী এবং তাদের আত্মীয়স্বজন যে কোন কেউ মারা গেলে উক্ত কবরস্থানে সমাহিত করা হয়। কবরস্থানের নামে বৈধতার কাগজপত্র রয়েছে বলে জানান এলাকাবাসী। কক্সবাজার সদরের ঝিলংজা এলাকা থেকেও ঐ কবরস্থানে মৃত মানুষ দাফন করা হয় বলে জানা গেছে। তাই শত বছরের পুরনো কবরস্থানকে দখল ও শিক্ষা প্রতিষ্ঠানের নামে এই রকম সরকার বিরোধী কার্যকলাপ চালানো জামায়াত সিন্ডিকেট নেতাদের মধ্যে হলেন-একই এলাকার শীর্ষ চিহ্নিত জামায়াত নেতা মৃত মাষ্টার আব্দু জব্বারের পুত্র মাষ্টার বদিউল আলম এবং মৃত বশির আহমদের পুত্র মাষ্টার শামশুল আলম এবং তাদের সহযোগী হিসেবে মৃত বজল আহমদের পুত্র মোহাম্মদুল হক, ঝিলংজা এলাকার মৃত কবির আহমদের পুত্র নজিবুল আলম, ওমর মিয়ার পুত্র শফিউল আলম, মৃত জাফর আলমের পুত্র ছেহের আলী সহ অসংখ্য জামায়াত শিবিরের কর্মী।

যে কোনো মূহুর্তে তাদের শত বছরের পুরনো কবরস্থানকে এহেন শিক্ষা প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে অবৈধ গোপন বৈঠককারী সরকার বিরোধী কার্যক্রম চালানো জামায়াত সিন্ডিকেট ব্যক্তিদের সরেজমিন তদন্ত পূর্বক আইনের আওতায় এনে পুরনো কবরস্থান আগের অবস্থায় পাওয়ার দাবি জানিয়েছেন রামুর দক্ষিণ মিঠাছড়ি চেইন্দা হাইম্মারঘোনা স্থানীয়রা। অন্যথায় এই ব্যাপারে যে কোনো মুহুর্তে জামায়াত নেতা এবং এলাকাবাসীর মধ্যে ভয়াবহ সংঘর্ষ হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শত বছরের কবরস্থান,দখল,শিক্ষা বানিজ্য
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist