চট্টগ্রাম ব্যুরো

  ২৪ জানুয়ারি, ২০১৮

এক পা নেই, তবুও দুর্ধর্ষ ছিনতাইকারী!

অনেক আগে থেকে ডান পা নেই নূর নবী সোহাগের। পঙ্গু হয়েও থেমে ছিল না তার অপকর্ম। শারীরিক এই অক্ষমতার মাঝেও মোটরসাইকেলে নিয়মিত ছিনতাইয়ে অংশ নিয়ে আসছিল সে। গত সোমবার রাতে দুর্ধর্ষ এই ছিনতাইকারীকে সহযোগীসহ গ্রেফতারের পর তাদের দেওয়া তথ্যমতে মঙ্গলবার সকালে অস্ত্র-গুলি পেয়েছে পুলিশ।

গ্রেফতার নূর নবী সোহাগ (২৯) ভয়ংকর ছিনতাইকারী ইসমাইল হোসেন ওরফে টেম্পুর ছোট ভাই। সোহাগ লক্ষ্মীপুরের রামগঞ্জের সাদিরখীল শরশি বাড়ির মৃত ইউসুফের ছেলে। তার সহযোগী মো. ফাহিম (২১) কুমিল্লার চৌদ্দগ্রামের কালি বাজারের মো. নকিরের ছেলে।

পুলিশ জানায়, গত ১৭ জানুয়ারি পাঁচলাইশ আবাসিক এলাকায় জাতিসংঘ পার্কের অদূরে সালাউদ্দিন নামের এক ব্যক্তির কাছ থেকে দুই লাখ টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। পরে ছিনতাইকারীরা মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। ছিনতাইকারীদের দলে সেদিন ডান পা নেই এমন একজনকে দেখতে পান সালাউদ্দিন। সেদিনের ঘটনার পর গত সোমবার রাত ৮টার দিকে কালুরঘাট এলাকায় পা ছাড়া ওই ব্যক্তিকে দেখতে পেয়ে সালাউদ্দিন পুলিশকে জানান। এরপর পাঁচলাইশ থানা পুলিশের একটি দল সেখানে পৌঁছে সোহাগ ও ফাহিমকে গ্রেফতার করে।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ওয়ালী উদ্দিন আকবর বলেন, ছিনতাইয়ের ঘটনায় ব্যবহার করা অস্ত্রের বিষয়ে সোহাগ ও ফাহিমকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের তথ্যমতে, গতকাল মঙ্গলবার সকালে ফরেস্ট গেট এলাকায় মাটির নিচে পুঁতে রাখা অবস্থায় একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

তিনি বলেন, এক পা না থাকার পরও ছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নিয়ে আসছিল সোহাগ। তার বিরুদ্ধে অস্ত্র আইনসহ নানা অভিযোগে আগে থেকে সাতটি মামলা ছিল। সর্বশেষ ছিনতাই ও অস্ত্র উদ্ধারের ঘটনায় আরো দুটি মামলায় সে আসামি হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ছিনতাইকারী,পঙ্গু ছিনতাইকারী,অপকর্ম,অস্ত্র আইন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist