দুস্থদের সহায়তায় স্থানীয় সরকারমন্ত্রীর ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ২০:১১ | আপডেট : ০৫ এপ্রিল ২০২০, ২০:৩৭

নিজস্ব প্রতিবেদক

করোনা সংক্রমণ ঠেকাতে বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় বাংলাদেশেও নানান উদ্যোগ গ্রহণ করেছে সরকার। সরাসরি ঘোষণা না হলেও অঘোষিত লকডাউনে গৃহবন্দি মানুষ। কর্মহীন নিম্ন আয়ের মানুষগুলোর পরিবারে হাহাকার। সারা দেশের ন্যায় কুমিল্লার মনোহরগঞ্জেও একটি ব্যতিক্রমী উদ্যোগের মাধ্যমে গরীব, অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ালেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। 

আমাদের মনোহরগঞ্জ প্রতিনিধি জানান, রোববার উপজেলার ১১ টি ইউনিয়নের গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষদের একটি বিকাশ অ্যাপের মাধ্যমে ৫০০ টাকা করে অর্থ সহায়তা প্রদানের কার্যক্রম শুরু করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। তৃণমূল পর্যায়ে একটি তালিকা তৈরির মাধ্যমে অসহায়দের মাঝে এই অর্থ সহায়তার কার্যক্রম শুরু হয়। রোববার ৫১৩ জন দুস্থকে এই অর্থ সহায়তা দেয়া হয় বলেও জানিয়েছেন আমাদের স্থানীয় প্রতিনিধি।

তিনি আরও জানালেন, তালিকা অনুযায়ী মোট ১৬৫০ জনকে এই অর্থ সহায়তা করা হবে। এরপর তালিকায় বাদ পড়াদেরও এই অর্থ সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে। 

জানা গেছে, স্থানীয় সরকারমন্ত্রীর কাছ থেকে অর্থ সহায়তা পেয়ে মনোহরগঞ্জের খেটে খাওয়া মানুষগুলোর মুখে স্বস্তি ফিরে এসেছে। তারা নামাজ পড়ে আল্লাহর কাছে দোয়া করছেন যেন তাদের প্রিয় নেতাকে আল্লাহ নেক হায়াত দান করেন। 

এছাড়া সাধারণ জনগণও এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।