টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

  ১৮ ফেব্রুয়ারি, ২০২০

ঋণের বোঝা বইতে না পেরে তরুণের আত্মহত্যা

ঋণের বোঝা বইতে না পেরে গাজীপুরের টঙ্গীতে এক তরুণ আত্নহত্যা করেছেন। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটেছে।

টঙ্গী পূর্ব থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক রাজিব হোসেন নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের নাম মো. মামুন (২৫)। সে জামালপুর জেলার নান্দিনা গ্রামের মৃত.আবু বক্কর সিদ্দিকের ছেলে।

পুলিশ জানায়, নিহত মামুন কোন কাজ না পেয়ে দীর্ঘ দিন যাবত হতাশায় ভুগছিলেন। স্ত্রীর শারমিন আক্তার কাজ করেন একটি পোশাক কারখানায়। তাদের দুটি সন্তান রয়েছে।

অভাবের কারণে মামুন এলাকায় অনেকের কাছ থেকে বহু টাকা ঋণ করেন। স্বামীর ঋণ পরিশোধ করতে ও নিজের সংসার চালাতে মামুন স্ত্রীর নাম ও বিভিন্ন নামে পর্যায়ক্রমে বেসরকারি সংস্থাসহ (এনজিও) আরও কয়েকটি সংস্থা ও ব্যক্তির কাছ থেকে চড়া সুদে ঋণ নেন। এভাবে তিনি কমপক্ষে কয়েক লাখ টাকা ঋণগ্রস্ত হয়ে পড়েন।

এই টাকার সুদসহ কিস্তি তিনি কোনো ভাবেই পরিশোধ করতে পারছিলেন না। পাওনাদারেরা বিভিন্ন সময়ে তার বাড়িতে গিয়ে হানা দিতে থাকেন। ঘটনার দিন সকালে স্ত্রীর সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে নিজ ঘরের সিলিংয়ের সঙ্গে রশি পেঁচিয়ে আত্নহত্যা করেন।

স্থানীয়রা জানায়, মামুন তার পরিবার নিয়ে টঙ্গীর মধ্য আরিচপুর এলাকার আবুল হোসেনের বাড়িতে ভাড়া থাকতেন।

টঙ্গী পূর্ব থানার পরিদর্শক(তদন্ত) মো.জাহিদুল ইসলাম পরিবারের বরাত দিয়ে বলেন, অতিরিক্ত ঋণের বোঝা সইতে না পেরে তরুণটি আত্নহত্যা করেছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আত্মহত্যা,টঙ্গী,এনজিও,ঋণের বোঝা,ঋণ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close