শাবিপ্রবি প্রতিনিধি

  ২৭ অক্টোবর, ২০১৯

শাবিপ্রবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টাকালে আটক ৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টাকালে পাঁচ শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। গতকাল শনিবার ?‘বি’ ইউনিটের পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন আহসান আলী, মাহমুদুল হাসান, মোহাম্মদ ইব্রাহীম খলিল জীবন, মোহাইমিনুল ইসলাম খান রিফাত ও সাদ মোহাম্মদ শাহেদ। তারা সবাই বগুড়া অন্বেশা অ্যাডমিশন অ্যান্ড ইনফরমেশন সেন্টারের শিক্ষার্থী ছিলেন বলে জানা যায়। ভর্তি কমিটি সূত্র জানায়, শাহজালাল জামিয়া ইসলামিয়া কামিল মাদরাসা কেন্দ্র থেকে দুজন, মঈনুদ্দিন আদর্শ মহিলা কলেজ কেন্দ্র থেকে একজন, সিলেট সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে একজন ও সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র থেকে একজনকে আটক করা হয়।

সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র পরিদর্শক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী জানান, আটককৃতরা সবাই এসপি ট্রাভেলসের বাসযোগে বগুড়া থেকে সিলেটে আসেন। পরীক্ষা চলাকালে তাদের কাছে সিমযুক্ত ডিজিটাল ক্যালকুলেটর পাওয়া যায়। যার মাধ্যমে তারা বিভিন্ন প্রশ্নের উত্তর সংগ্রহ করছিলেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ জানান, আটককৃতদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রসঙ্গত, গতকাল সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের আটটিসহ নগরীর মোট ৩২টি কেন্দ্রে ‘এ’ ইউনিটের এবং দুপুর আড়াইটায় মোট ৪৬টি কেন্দ্রে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ১ হাজার ৭০৩টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৭১ হাজার ১৮ শিক্ষার্থী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close