সাতক্ষীরা প্রতিনিধি

  ২৫ অক্টোবর, ২০১৯

ভূমি অফিসের দালালদের কড়া হুশিয়ারি ডিসির

সাতক্ষীরা সদর উপজেলার আলিপুর ইউনিয়ন ভূমি অফিসে গণশুনানি চলাকালে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, ভূমি অফিসে কোনো দালাল থাকবে না। দালালদের ক্রসফায়ার দেওয়া হবে। সাতক্ষীরার সব কর্মকর্তা-কর্মচারী এরই মধ্যে দুর্নীতি না করার শপথ করেছেন। কেউ দুর্নীতি করবে না। গতকাল বৃহস্পতিবার বিকালে ভূমি অফিস চত্বরে এ গণশুনানি অনুষ্ঠিত হয়।

গণশুনানিকালে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, যারা খাস জমি দখল করে রয়েছেন তাদের বুকের মধ্য থেকে অপারেশন করে জমি বের করে আনব। কারা দখল করে রেখেছেন আপনারা তালিকা দিন। আলিপুর ইউনিয়নে খাস জমিগুলো সব ভূমিহীনদের মাঝে বণ্টন করা হবে। প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন, বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না। আমরা সে লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি। ভূমি অফিসে কোনো ধরনের হয়রানি চলবে না। সরকারি ফিসের বাইরে কেউ কোনো টাকা চাইলে আমাকে জানাবেন সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক আরো বলেন, কয়েক দিন আগে দুর্নীতির দায়ে ধূলিহর ইউনিয়নের ভূমি কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। ইউনিয়ন ভূমি অফিসে নায়েব, অফিস স্টাফ ছাড়া বাইরের কেউ থাকবে না। থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গণশুনানিতে আলিপুর ইউনিয়নের বিভিন্ন এলাকার শত শত নারী-পুরুষ অংশ নিয়ে তাদের সমস্যা তুলে ধরেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close