হবিগঞ্জ প্রতিনিধি

  ০১ সেপ্টেম্বর, ২০১৯

হবিগঞ্জে এডিস মশার লার্ভা

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুর থেকে শুরু করে মাধবপুর উপজেলা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের উভয় পাশে গড়ে ওঠেছে অর্ধশতাধিক শিল্প-কারখানা। এই কারখানাগুলোতে পাওয়া গেছে এডিস মশার লার্ভা। শুধু স্টার সিরামিক কোম্পানিতেই পাওয়া গেছে ৩৯ জনের মতো ডেঙ্গু রোগী।

হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের তিন রোগী ভর্তি হয়েছে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে। শিল্প এলাকার এই সমস্যা নিয়ে গতকাল শনিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় মতবিনিময় সভা। এতে বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের কর্মকর্তা এবং শিল্প এলাকার হোটেল-রেস্টুরেন্টের মালিকরা অংশ নেন। এ সময় জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, ডেঙ্গুর প্রাদুর্ভাব কমাতে সবাই মিলে কাজ করতে হবে। শিল্পপ্রতিষ্ঠানগুলো যেহেতু কোনো পৌর এলাকায় অবস্থিত নয় তাই তাদের নিজেদের উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে জেলা প্রশাসন অভিযান পরিচালনা করবে। সচেতনতা বৃদ্ধির জন্য প্রত্যেক কোম্পানিকে আলাদাভাবে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি।

একই সঙ্গে কারখানার ডাম্পিং স্থানে যাতে পানি না জমে যায় সেদিকেও দৃষ্টি দেওয়ার আহ্বান জানান তিনি।

মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তার, হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রথীন্দ্র চন্দ্র দেব প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close