রাজশাহী ব্যুরো

  ০১ সেপ্টেম্বর, ২০১৯

গত মাসে রাজশাহীতে নির্যাতনের শিকার ১৭ নারী ও শিশু

রাজশাহীতে গত মাসে ১৭ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ১১টি নারী ও ছয়টি শিশু নির্যাতনের ঘটনা ঘটে। গত আগস্ট মাসের স্থানীয় ও জাতীয় সংবাদপত্র এবং এসিডির নিজস্ব প্রাপ্ত তথ্যের ওপর ভিত্তি করে এই জরীপ পরিচালিত হয়েছে। গতকাল শনিবার রাজশাহীর বেসরকারি উন্নয়ন ও মানবাধিকার সংস্থা ‘অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’-এর ‘রিসার্চ, ডকুমেন্টেশন অ্যান্ড পাবলিকেশন ইউনিট’ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগস্ট মাসে নারী ও শিশু নির্যাতনের আলোচিত ঘটনাগুলোর মধ্যে গত ২ আগস্ট ২০১৯ পুঠিয়ায় নারীর আত্মহত্যা, ৪ আগস্ট বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে যৌন হয়রানির দায়ে বখাটের কারাদ-, ১০ আগস্ট মহানগরীর সোনাদীঘির মোড় এলাকায় রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এক শিক্ষকের স্ত্রী বখাটেদের হাতে শ্লীলতাহানির শিকার, ১৯ আগস্ট মোহনপুরে স্ত্রী ডিভোর্স দেওয়ায় ইন্টারনেটে নগ্ন ছবি ছাড়ে স্বামী, ২০ আগস্ট নগরীতে রুয়েট শিক্ষার্থী যৌন হয়রানির শিকার, দুর্গাপুরে অস্ত্রের মুখে কিশোরী অপহরণ, ২৩ আগস্ট নগরীতে স্কুল থেকে ফেরার পথে ছাত্রী অপহরণ এবং গোদাগাড়ীতে স্কুলছাত্রীর আত্মহত্যা, ২৪ আগস্ট কাঁটাখালিতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার, ২৪ আগস্ট নগরীতে সৎ বাবার হাতে মেয়ে ধর্ষণের শিকার, ২৭ আগস্ট পুঠিয়ায় গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা ও ২৯ আগস্ট রাতে নগরীতে পুলিশ কনস্টেবলের হাতে এক নারী শ্লীলতাহানির শিকার হয়।

এসিডির মিডিয়া ম্যানেজার আমজাদ হোসেন শিমুল স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, জেলায় আগস্ট মাসে ১১ নারী নির্যাতনের ঘটনার মধ্যে মহানগরীর থানাগুলোতে সংঘটিত হয়েছে ছয়টি এবং মহানগরীর বাইরের থানাগুলোতে সংঘটিত হয়েছে পাঁচটি নির্যাতনের ঘটনা। এর মধ্যে বাগমারায় দুটি, পুঠিয়ায় দুটি এবং মোহনপুরে একটি নারী নির্যাতনের ঘটনা ঘটে। এসব ঘটনার মধ্যে ধর্ষণ একটি, ধর্ষণচেষ্টা একটি, আত্মহত্যা তিনটি, যৌন হয়রানি পাঁচটি এবং অন্যান্য ঘটনা ঘটে একটি।

আর জেলায় গত মাসেই শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে ছয়টি। এসব ঘটনার মধ্যে মহানগরীর থানাগুলোতে সংঘটিত হয়েছে একটি এবং মহানগরীর বাইরের থানাগুলোতে সংঘটিত হয়েছে পাঁচটি নির্যাতনের ঘটনা। এর মধ্যে মোহনপুরে একটি, দুর্গাপুরে দুটি এবং গোদাগাড়ীতে দুটি শিশু নির্যাতনের খবর পাওয়া গেছে। এসব ঘটনার মধ্যে ধর্ষণ একটি, অপহরণ দুটি, আত্মহত্যা একটি এবং যৌন হয়রানি দুটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close