কুবি প্রতিনিধি

  ২৬ এপ্রিল, ২০১৯

কুবি নিয়ে কটূক্তি : মুচলেকা দিয়ে রেহাই দোকানির

কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে (কুবি) নিয়ে কটূক্তি করায় এক দোকানিকে মারধর করেছেন বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসংলগ্ন এক দোকানে এক ছাত্রী বিকাশ থেকে টাকা তুলতে গেলে তার সঙ্গে এ ঘটনা ঘটে বলে জানা যায়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়সংলগ্ন বিসমিল্লাহ্ হার্ডওয়্যার নামের এক দোকানে মোবাইল ব্যাংকিং বিকাশ থেকে টাকা তুলতে যান নৃবিজ্ঞান বিভাগের এক ছাত্রী। ভাংতি টাকা নিয়ে দোকানদার সাদ্দামের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে ওই ছাত্রীকে বিশ্ববিদ্যালয় নিয়ে কুরুচিপূর্ণ গালি দেন।

এতে ওই শিক্ষার্থী কান্না করতে থাকলে ঘটনাটি তার সহপাঠীদের নজরে আসে। ছাত্রীর কাছ থেকে ঘটনা শুনে তার বিভাগের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওই দোকানিকে মারধর করেন। শিক্ষার্থীরা একপর্যায়ে দোকান বন্ধ করে দেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। দোকানের মালিক ও শিক্ষার্থীদের নিয়ে প্রক্টর বিষয়টি মীমাংসা করে দেন এবং অভিযুক্ত ওই দোকানি ভবিষ্যতে এমন কাজ করবে না বলে মুচলেকা দিয়ে সবার কাছে ক্ষমাপ্রার্থনা করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘আমরা শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। অভিযুক্ত দোকানি থেকে মুচলেকা নেওয়া হয়েছে। সামনে থেকে কেউ বিশ্ববিদ্যালয় নিয়ে মানহানিকর কিছু বললে তার বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close