বরিশাল প্রতিনিধি

  ২৫ এপ্রিল, ২০১৯

ববি উপাচার্য অপসারণের দাবিতে আমরণ অনশন

উপাচার্যের অপসারণ দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষক ও শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করেছেন। গতকাল বুধবার সকাল ১০টা থেকে একাডেমিক ভবনের সামনে অবস্থান করে তারা এ অনশন শুরু করেন। ২৬ মার্চ থেকে উপাচার্যবিরোধী টানা আন্দোলনের ৩০তম দিনে এই কর্মসূচি গ্রহণ করেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের নেতা লোকমান হোসেন জানান, উপাচার্য এস এম ইমামুল হকের অপসারণের দাবিতে আমরণ অনশন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। যত দিন পর্যন্ত উপাচার্যকে অপসারণ করা না হয়, ততদিন পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থীরা আমরণ অনশন করবেন। সরকারি ছুটি ও শবেবরাতের জন্য দুই দিন কর্মসূচি স্থগিত থাকার পর গতকাল বুধবার শিক্ষক সমিতির একাংশ শিক্ষার্থীদের সঙ্গে ওই কর্মসূচিতে অংশ নেয়। গত মঙ্গলবার তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচতলায় অবস্থান ও গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন।

ছুটিতে থাকা ববির উপাচার্য এস এম ইমামুল হক গত রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে শিক্ষার্থীদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের সুনাম ও নিজেদের শিক্ষাজীবনের ভবিষ্যতের কথা চিন্তা করে তাদের একাডেমিক কার্যক্রমে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। তবে উপাচার্যের লিখিত বিবৃতি এবং আহ্বানকে প্রত্যাখ্যান করে শিক্ষার্থী ও শিক্ষকদের একাংশ গণঅনশনের মাধ্যমে আন্দোলন অব্যাহত রেখেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close