নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

  ০৭ এপ্রিল, ২০১৯

নবাবগঞ্জে ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ

ঢাকার নবাবগঞ্জ উপজেলার হলিকেয়ার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার নামে একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় এক নারীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার। নিহত কবিতা রানী ফকির (৩৫) তিন সন্তানের জননী। তিনি উপজেলার দক্ষিণ বালুখ- গ্রামের মৃত হরিচাঁন ফকিরের স্ত্রী। গতকাল শনিবার দুপুর ২টার দিকে উপজেলা কাশিমপুরে অবস্থিত হলিকেয়ার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নিহতের স্বজনরা সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

নিহতের মা অবলা বিশ্বাস জানান, ‘আমার মেয়ে দীর্ঘদিন ধরে অসুস্থ। শুক্রবার সকালে হলিকেয়ার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের নিয়ে আসি। হাসপাতালের মালিক জতিন্দ্র সরকারের পরামর্শের একজন জেনারেল ল্যাপারোস্কপিক এবং পাইলস বিশেষজ্ঞ দেখাই। ডাক্তার আলট্রাসনোগ্রাফিসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা দেন। আমরা পরীক্ষা করে রিপোর্ট দেখালে আমাদের বলা হয় ওর হার্নিয়া আছে। অপারেশন না করলে যে কোনো সময় ফেটে গিয়ে ক্যানসার হতে পারে। আমরা সে দিনই অপারেশনের সিদ্ধান্ত নিলে বিকাল ৩টা থেকে সাড়ে ৩টার দিকে আমার মেয়েকে অপারেশন থিয়েটারে ঢুকানো হয়। সন্ধ্যা হয়ে গেলেও কবিতাকে অপারেশন থিয়েটার থেকে বের না করায় আমরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তাদের থেকে বলা হয় ‘এত পাগল হলে তো চলবে না’। পরে কোনো কিছু বুঝে ওঠার আগেই সন্ধ্যার পর হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে কোনো আলাপ আলোচনা ছাড়াই কবিতাকে ঢাকা নেওয়ার প্রস্তুতি নেয়। যখন ঢাকায় নেওয়ার জন্য অপারেশন থিয়েটার থেকে বের করে তখন মেয়েকে দেখে আমার সন্দেহ হয়েছিল।

অপারেশন থিয়েটারেই আমার মেয়েকে ওরা মেরে ফেলেছে। আমি এর বিচার চাই।

সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসা নবাবগঞ্জ থানার এসআই মো. আবুল হোসেন বলেন, নিহতের পরিবারের সিদ্ধান্তের ওপর ভিত্তি করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হাসপাতালে মালিক জতিন্দ্র সরকার বলেন, রোগীর মৃত্যু আমাদের হাসপাতালে হয়নি। ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়ার পর আইসিইউতে তার মৃত্যু হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close