নিজস্ব প্রতিবেদক

  ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

আওয়ামী লীগের প্রতিক্রিয়া

বিবেকের কাছে কিছুটা মুক্তি পেয়েছেন রাজ্জাক

একাত্তরে স্বাধীনতাবিরোধী দল জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করেছেন দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাক। এ বিষয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ বলেছে, জামায়াতে ইসলামীর মতো যুদ্ধাপরাধী দল দেশে থাকা উচিত নয়। জামায়াতের মধ্যে যাদের ন্যূনতম বিবেকবোধ রয়েছে, তারা এ দলের সঙ্গে থাকতে পারে না। থাকা উচিতও নয়। তবে দলটি থেকে পদত্যাগ করে বিবেকের কাছে কিছুটা হলেও মুক্তি পেয়েছেন ব্যারিস্টার রাজ্জাক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক প্রতিক্রিয়ায় বলেন, জামায়াতে ইসলামীর প্রবীণরা এখনো পুরনো নীতি-কৌশল ও আদর্শ ধারণ করে আছেন। কিন্তু তাদের নতুনরা এখন পরিবর্তন চান। ফলে জামায়াত সিদ্ধান্তহীনতায় ভুগছে। তিনি বলেন, জামায়াত এখনো সিদ্ধান্ত নিতে পারেনি। তবে অতীতের ভূলের জন্য তারা ক্ষমা চাইলে তাদের রাজনীতির বিষয়ে আওয়ামী লীগ বিবেচনা করে দেখবে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান বলেন, ‘বাংলাদেশে জামায়াতে ইসলামী একটি যুদ্ধাপরাধী দল। এ দেশে তাদের কানাকড়িও মূল্য নেই। ব্যারিস্টার আব্দুর রাজ্জাক দেশের বাইরে রয়েছেন, তিনি দল থেকে পদত্যাগ করতেই পারেন। এ ঘটনা কতটা সত্য, তা আমার জানা নেই। এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, জামায়াতের মতো যুদ্ধাপরাধী দলের নেতাদের দেশে থাকা উচিত নয়। ওই দলটির মধ্যে যাদের ন্যূনতম বিবেকবোধ রয়েছে তাদের দলের সঙ্গে থাকা উচিত নয়। ব্যারিস্টার আব্দুর রাজ্জাক এ দল থেকে পদত্যাগ করে কিছুটা হলেও বিবেকের কাছে দায়মুক্তি পেয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close