reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জানুয়ারি, ২০১৯

৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

ওজন ও মাপে কম দেওয়ার অপরাধে পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। গতকাল বুধবার রাজধানীর মৌলভীবাজার ও গুলিস্তান এলাকায় বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ওজন ও পরিমাপ মানদ- আইন-২০১৮ লঙ্ঘন করায় এ মামলা করা হয়।

অভিযুক্ত পাঁচ প্রতিষ্ঠানের মধ্যে মৌলভীবাজার এলাকার মোস্তফা এন্টারপ্রাইজ প্যাকেটজাত পণ্যের লেবেলে ওজন ও মূল্য উল্লেখ না করে পণ্য বাজারজাত করে আসছে। একই এলাকার ডিজিটাল স্কেল বিক্রয়কারী প্রতিষ্ঠান ডিজিটাল এন্টারপ্রাইজ বিএসটিআইয়ের সরবরাহকারী সনদ গ্রহণ না করে ডিজিটাল স্কেল বিক্রি করায় তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়।

এছাড়াও গুলিস্তান এলাকার রেলওয়ে সুপার মার্কেটে মেসার্স কাকলী বস্ত্র বিতান, মেসার্স খান ব্রাদার্স ও মেসার্স এ কে ট্রেডার্স কাপড় বিক্রির মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায় ওজন ও পরিমাপ মানদ- লঙ্ঘিত হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

বিএসটিআইয়ের এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক মোন্নাফ হোসেন, সঞ্জয় কুমার সরকার ও পরিদর্শক বেল্লাল হোসেন অংশগ্রহণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close