নরসিংদী প্রতিনিধি

  ৩০ সেপ্টেম্বর, ২০১৮

নরসিংদীতে দুদক পরিচালক

দুর্নীতি উন্নয়ন বাধাগ্রস্ত করে একে ঘৃণা করব

দুর্নীতি দমন কমিশনের ঢাকা বিভাগীয় পরিচালক মো. নাসিম আনোয়ার বলেছেন, দুর্নীতিকে আমরা সবাই ঘৃণা করব। কারণ দুর্নীতি দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে। দুর্নীতি প্রতিরোধ করে সুনীতির বাতাস ছড়াতে হবে। তিনি গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় নরসিংদীর ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সাটিরপাড়া কেকে ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজে দুর্নীতিবিরোধী ছাত্র সমাবেশ, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

অধ্যক্ষ মো. নূর হোসেন ভূঞার সভাপতিত্বে ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. বশিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন মহিলাবিষয়ক অধিদফতরের ডেপুটি ডাইরেক্টর সুলতানা রাজিয়া বেবী। অন্যান্যের মধ্যে দুদক, ঢাকা-২ এর সহকারী পরিচালক যথাক্রমে মো. মাসুদুর রহমান ও রেজাউল করিম, জেলা প্রতিরোধ কমিটির সহসভাপতি অধ্যাপক সেতারা বেগম ও ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, সদস্য যথাক্রমে উপাধ্যক্ষ অহিভূষণ চক্রবর্তী, হলধর দাস, মাসুদ মাহমুদ, মোস্তাক আহমেদ ভূঞা, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা দুর্নীতিকে প্রতিরোধ করলে দেশে সুনীতির বাতাস বইতে থাকবে। দেশ উন্নতির দিকে এগিয়ে যাবে। দেশ একটি সোনার বাংলায় পরিণত হবে, যা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন। এই উদ্দেশ্য নিয়েই দুদক সততার বীজ বপন করার জন্য নরসিংদীতে তোমাদেরকে নিয়ে কুইজ প্রতিযোগিতা শুরু করে। এখন সারা দেশেই এই কুইজ প্রতিযোগিত চলছে। আমরা সুফল পাইতে শুরু করেছি। দ্বিতীয় পর্বে ৪টি দলে যথাক্রমে জবা দল, কেয়া দল, শাপলা দল ও রজনীগন্ধা দলে বিভক্ত হয়ে শিক্ষার্থী কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। দুই স্তরে প্রতিযোগিতা শেষে মোট ২০ নম্বরের মধ্যে ১৯ নম্বর পেয়ে ৯ম শ্রেণির শাপলা দল বিজয়ী হয়। রানার আপ হয় রজনীগন্ধা দল। বিজয়ী দলে নেতৃত্ব দেয় আদিত্য চন্দ্র দেবনাথ। অন্যদের মধ্যে ছিলেন শাহপরান, মাঝবিন মাঝার খান মাহিব, জুয়েল বিন জাফর ও রিয়াজুল ইসলাম। তৃতীয় পর্বে বিজয়ী, রানার আপ ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close