রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

  ৩১ জানুয়ারি, ২০১৮

নার্সকে ধর্ষণের চেষ্টা ধামাচাপায় মরিয়া প্রভাবশালীরা

রানীশংকৈলে এক নার্সকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী মেডিক্যাল অফিসার (স্যাকমো) হালিমের বিরুদ্ধে। এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুল্লাহেল মাফির নিকট লিখিত অভিযোগ দিয়েছেন ওই নার্স। কিন্তু একটি প্রভাবশালী মহল হালিমকে বাঁচাতে উঠেপড়ে লেগেছে বলে জানা গেছে। তার স্ত্রী লুৎফন নেছাও একই পদে একই হাসপাতালে চাকরি করেন।

ভুক্তভোগী নার্সের পরিবারের অভিযোগ, যেহেতু হাসপাতালের বিষয় সে অনুযায়ী, লিখিত অভিযোগ দেওয়া হয়েছিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট। অথচ কর্তৃপক্ষ নানা নাটকীয়তার মধ্যে বিষয়টি অজ্ঞাত কারণে ধামাচাপা দেওয়ার পাঁয়তারা করছে। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। অন্যদিকে, বিষয়টি নিয়ে নানা প্রকার হুমকি দিয়ে চলেছে অভিযুক্ত হালিম। এমন আচরণের পরও অভিযুক্তের বিরুদ্ধে প্রশাসনিক কোনো ব্যবস্থা না নেওয়ায় চাপা ক্ষোভ বিরাজ করছে হাসপাতালের অন্য নার্সদের মাঝে। অভিযোগ থেকে জানা গেছে, গত ৩১ ডিসেম্বর রাত অনুমান ১১ টায় দায়িত্ব পালনরত অবস্থায় হালিম স্টাফ রুমে ঢুকে তাকে ধর্ষণের চেষ্টা করে। এ সময় ওই নার্স অন্য নার্সদের সহায়তায় নিজেকে রক্ষা করেন। এ ব্যাপারে পরের দিন ভুক্তভোগী নার্স লিখিত অভিযোগ দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার বরাবরে। বিষয়টি নিয়ে কয়েক দফা বসা হয় এবং হালিম প্রথমে সাদা কাগজে, পরে ননজুডিশিয়াল স্ট্যাম্পে নিজের দোষ স্বীকার করে অঙ্গীকার দেয়। পরবর্তীতে সিদ্ধান্ত হয় হালিম হাসপাতালের ক্যাম্পাসে আর পরিবার নিয়ে থাকতে পারবে না। ৫ দিনের মধ্যে হাসপাতাল ক্যাম্পাস ছাড়ার সময় বেঁধে দেওয়া হয়। তাকে দায়িত্ব পালনের জন্য উপজেলার নেকমরদ উপস্বাস্থ্য কেন্দ্রে স্থানান্তর করা হয়। অভিযোগ উঠেছে হাসপাতালের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আবদুল্লাহেল মাফি ও আবাসিক মেডিক্যাল অফিসার ডা. ফিরোজ আলমের পরোক্ষ মদদে এমন একটি ঘটনা ঘটিয়েও বহাল তবিয়তে থেকে এমন বেপরোয়া আচরণ করেছেন হালিম।

হালিম অভিযোগের বিষয়ে কোনো কথা বলতে রাজি হয়নি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল্লাহেল মাফি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি সমাধান করা হয়েছে। কারো যদি এমন সমাধান পছন্দ না হয় আমার কিছু করার নেই। এ বিষয়ে ঠাকুরগাঁও সিভিল সার্জন খায়রুল কবির খোকন মুঠোফোনে বলেন, রানীশংকৈলের উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সুপারিশেই তার বদলি আদেশ প্রত্যাহার করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist