সুমন মালাকার, কোটচাঁদপুর (ঝিনাইদহ)

  ২১ জুলাই, ২০১৯

শপিং ব্যাগে নবজাতক ফেলে পালিয়ে যাচ্ছিলেন বাবা-মা

ঝিনাইদহের কোটচাঁদপুরে শপিং ব্যাগ থেকে জীবিত নবজাতককে উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিত্যক্ত ভবনের পেছন থেকে তাকে উদ্ধার করে এলাকাবাসী। পরে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।

এদিকে নবজাতক ফেলে পালানোর সময় বাবা-মাকে আটক করে পুলিশে দিছেন স্থানীয়রা। নবজাতকের পিতা শহরের নওদা গ্রামের আক্কাস আলী ও মা ববিতা খাতুন। তাদের ইতিপূর্বে দুইটি সন্তান আছে।

স্থানীয় সূত্রে জানা যায়, হাসপাতাল পাড়ার চা ব্যবসায়ী মনু মিয়ার স্ত্রী নার্গিস বেগম ছাগল খাওয়াতে গিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিত্যক্ত ভবনের পেছনে একটি শপিং ব্যাগ পড়ে থাকতে দেখেন। পরে ব্যাগের ভেতর পলিথিনে মোড়ানো একটি নবজাতক দেখতে পেয়ে নিজের বাড়ির লোকজনকে খবর দেয়। নবজাতকটি জীবিত আছে বুঝতে পেরে তাকে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন তারা।

এদিকে নবজাতককে ফেলে রেখে পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী মা-বাবাকে আটকে রেখে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য নবজাতকের বাবাকে পুলিশ হেফাজতে নেয় এবং মাকে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অপরদিকে নবজাতকের বাবাকে জিজ্ঞাসাবাদে এই ঘটনার সঙ্গে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া রিনা খাতুন ও তার অ্যাম্বুলেন্স চালক রকি জড়িত বলে জানিয়েছেন। পরে নবজাতকের বাবা বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করলে অভিযুক্তদের গ্রেফতার করে পুলিশ।

কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. অমিত কুমার নাথ জানান, নবজাতক ও মাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

কোটচাঁদপুর থানার ওসি মাহবুবুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নজবজাতকের বাবাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তিনি আরো জানান, ঘটনার সঙ্গে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের রিনা খাতুন নামে এক আয়া ও তার অ্যাম্বুলেন্স চালক রকি জড়িত থাকার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close