রাজবাড়ী প্রতিনিধি

  ১৬ জানুয়ারি, ২০১৯

রাজবাড়ীতে রেলওয়ের জমি দখল করে বসতঘর নির্মাণ

রাজবাড়ী শহরের ভবানীপুর রেল কলোনি এলাকায় রেলওয়ের জমি দখল করে বসতঘর নির্মাণের অভিযোগে উঠেছে এজাজ আহমেদকে বিরুদ্ধে। কর্তৃপক্ষের নিষেধ সত্ত্বেও স্থানীয় প্রভাবশালীদের মদদে তিনি বসতবাড়ি নির্মাণ করছেন। তিনি স্থানিয় বায়তুল ফালাহ জামে মসজিদের মসজিদের ইমাম। এ ঘটনায় জেলা ভূ-সম্পত্তি বিভাগের কর্মকর্তা আমিন মো. শহিদুজ্জামান বাদী হয়ে সদর থানায় ইমাম এজাজ আহমেদকে আসামি করে এজাহার দায়ের করেন।

গতকাল মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, স্থানীয় রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকোশলীর কার্যালয়ের পাশেই প্রায় তিন শতাংশ জমিতে একটি ঘর নির্মাণের কাজ করছে শ্রমিকেরা। স্থানীয়রা ক্ষোভ জানিয়ে বলেন, দেলোয়ার হাজী নামে এক ব্যবসায়ী বায়তুল ফালাহ জামে মসজিদের ইমামের থাকার জন্যে ঘরটি নির্মাণ করে দিচ্ছে।

এদিকে জায়গাটি লিজের কাগজপত্র পরবর্তীতে করে নেওয়ার দাবি করে মসজিদের ইমাম এজাজ আহমেদ বলেন, ‘রাজবাড়ী রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পিডাব্লিউআই) আবু বক্কর সিদ্দিকের মৌখিক অনুমতির পরিপ্রেক্ষিতে ১২দিন আগে ঘরটি নির্মাণ কাজ শুরু করা হয়েছে। এখানে আমার সাহেব দেলোয়ার হাজীরও কিছু লিজ নেওয়া জমি আছে বলে দাবি ককরেন ইমাম।

অবৈধ ভাবে এ বাড়ি নির্মাণ করা হচ্ছে জানিয়ে জেলা রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগের ফিল্ড কানুনগো সাজ্জাদুল ইসলাম বলেন, ‘নির্মাণ কাজ বন্ধ করার জন্য মৌখিকভাবে দুইবার নিষেধ করা হলেও তারা নিষেধ অমান্য করে নির্মাণ চালিয়ে যাচ্ছে। ফলে বাধ্য হয়ে গতকাল দুপুরে ভূ-সম্পত্তি বিভাগের আমিন মো. শহিদুজ্জামান বাদী হয়ে সদর থানায় বায়তুল ফালাহ জামে মসজিদের ইমাম এজাজ আহমেদকে আসামি করে এজাহার দায়ের করা হয়।’

সংশ্লিষ্ট অফিসের কর্মচারী পরিমল অধিকারী বলেন, ‘বারবার নিষেধ সত্ত্বেও ওই ঘর নির্মাণ করা হচ্ছে, যার কোনো অনুমতি কার্যালয় থেকে দেওয়া হয়নি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close