এইচ আর তুহিন, যশোর

  ২০ নভেম্বর, ২০১৮

যশোর সদর চায় জাসদ চৌগাছা-ঝিকরগাছা ন্যাপ

যশোরের ৬টির মধ্যে দুটি আসনে ভাগ বসাতে চায় মহাজোটের দুই শরিক। ইতিমধ্যে সম্ভাব্য দুই প্রার্থী প্রস্তুতিও শুরু করেছেন। তাদের তৃণমূলের নেতা-কর্মী চাঙ্গা রয়েছেন মাঠে। তারা এবার এই দুটি আসনের জোর দাবি জানাচ্ছেন। তবে মহাজোটের হিসেব-নিকেশে শেষ পর্যন্ত মিলবে কি-না, সেটি নিয়ে রয়েছে নানা মত। তবুও হাল ছাড়ছে না শরিকরা।

যশোর-৩ (সদর) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কার্যকরী সভাপতি অ্যাড. রবিউল আলম ও যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ (মোজাফফর) এর সাবেক সম্পাদক ও বর্তমান প্রেসিডিয়াম সদস্য অ্যাড. এটিএম এনামুল হক জোটের মনোনয়নের প্রত্যাশায় জোর তৎপরতা চালাচ্ছেন।

বিভিন্ন সূত্রে জানা যায়, আওয়ামী লীগ দুই একদিনের মধ্যেই ৩শ আসনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে। এরপর মহাজোটের শরিকদের আসন ভাগাভাগির বিষয়ে আলোচনা করবে। ইতোমধ্যে শরিক দলগুলো তাদের আসন চাহিদার তালিকা জোট প্রধানের কাছে জমা দিয়েছে। এরমধ্যে থেকেই দর কষাকষির মাধ্যমে জোটের প্রার্থী চূড়ান্ত করা হবে।

যশোর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের ৬ জন নেতা মনোনয়নপ্রত্যাশী। জেলা হেডকোয়ার্টার হিসেবে পরিচিত আসনটি ক্ষমতাসীন আওয়ামী লীগ হাতছাড়া করতে চায় না। এই আসনে হেভিওয়েট দলীয় প্রার্থীও রয়েছে। তবে জোটের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এই আসনটিতেই ভাগ বসাতে চায়। দলটির কার্যকরী সভাপতি অ্যাড. রবিউল আলম দলীয় প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন আগে থেকেই। দলীয়ভাবে মাঠও গুছিয়ে নিয়েছে জাসদ। ১৪ দলীয় জোটের দর কষাকষিতে জাসদ আসনটি বাগিয়ে নিতে সক্ষম হবে বলে আশাবাদী নেতা-কর্মীরা।

অ্যাড. রবিউল আলম বলেন, আমি যশোর-৩ (সদর) আসনে প্রার্থী হতে চাই। ১৪ দলীয় জোটের কাছে আমাদের দলের সম্ভাব্য প্রার্থীর তালিকা (অগ্রাধিকার) জমা দিয়েছি। সেই তালিকার ৩ নম্বরে আমার নাম রয়েছে। জোটের প্রধান ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সঙ্গে দল আসনের বিষয়ে দর কষাকষি (বার্গেনিং) করবে। আশা করি, গতবারের চেয়ে এবার আমরা বেশি আসন পাবো।

তিনি আরো বলেন, নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করেছি। সাংগঠনিকভাবে দলও সুসংগঠিত হয়েছে। জনগণ সৎ, যোগ্য ও সাহসী নেতাকে প্রার্থী হিসেবে দেখতে চায়। সেই বিবেচনায় আমি প্রার্থী হিসেবে এগিয়ে আছি। তাছাড়া আমি ছাত্র রাজনীতি করেছি, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি, রাজনীতির সঙ্গে জড়িত আছি। উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলাম। সদর উপজেলার প্রত্যেক গ্রামের মানুষ আমাকে চেনে। আমি মনোনয়ন পেলে জয় উপহার দিতে পারবো।

এদিকে শরিক ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ (মোজাফফর) ১৪ দলীয় জোটের কাছে ১৫টি আসন দাবি করেছে। এরমধ্যে অগ্রাধিকার তালিকায় রয়েছে যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসন। দলের প্রেসিডিয়াম মেম্বার অ্যাড. এটিএম এনামুল হক এ আসনে প্রার্থী হতে চান। জোটের দর কষাকষিতে এ আসনটি তারা পেতে তৎপর রয়েছেন। সম্ভাব্য এই প্রার্থী দলীয় মনোনয়নও সংগ্রহ করেছেন।

এ বিষয়ে অ্যাড. এটিএম এনামুল হক বলেন, আমাদের দল থেকে ১৫ জন প্রার্থীর তালিকা জোটের প্রধানের কাছে জমা দেয়া হয়েছে। ওই তালিকায় আমার নাম উপরের দিকেই আছে। জোটের প্রধান দল আওয়ামী লীগ নিজেদের প্রার্থী চূড়ান্ত করছে। এরপর মহাজোটের প্রার্থী ভাগাভাগি নিয়ে আলোচনা হবে। সেখানে আমরা যশোর-২ আসনের জোর দাবি করবো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close