মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

  ০১ এপ্রিল, ২০১৮

দুস্থ নারীদের মার্কেটে অবৈধ কসাইখানা ও চায়ের দোকান

হবিগঞ্জের মাধবপুরে দুস্থ নারীদের জন্য পাঁচ বছর আগে নির্মিত হয়েছে ‘ওমেন্স কর্নার মার্কেট’। তবে আজও তা বরাদ্দ পাননি নারীরা। ফলে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা দোকানগুলোতে স্থানীয়রা অবৈধভাবে পশু জবাই, চা-স্টল বসিয়েছে। অযতœ-অবহেলায় নষ্ট হচ্ছে মার্কেটের সাটারসহ মূল্যবান জিনিসপত্র।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, হবিগঞ্জের মাধবপুর উপজেলার দুস্থ নারীদের স্বাবলম্বী করার জন্য ২০১৩ সালে সিলেট বিভাগীয় গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অর্থায়নে উপজেলার নয়াপাড়া ও চৌমুহনী বাজারে দুটি ‘ওমেন্স কর্নার মার্কেট’ তৈরির জন্য অর্থ বরাদ্দ হয়। ২০১৪ সালের প্রথম দিকেই এক তলার দুটি মার্কেট নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। সংশ্লিষ্ট ইউনিয়নের দুস্থ নারীদের মার্কেটের দোকান বরাদ্দের নির্দেশনা থাকলেও দীর্ঘ পাঁচ বছরেও অজ্ঞাত কারণে তা বরাদ্দ দেওয়া হচ্ছে না।

চৌমুহনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আপন মিয়া স্বীকার করেন, এখনো দোকানগুলো বরাদ্দ পাননি নারীরা। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আহমেদ তানজীর উল্লাহ সিদ্দিকী বলেন, ২০১৪ সালের এপ্রিল মাসে মার্কেট দুটির কাজ সম্পন্ন করে স্থানীয় বাজার কমিটির সভাপতির নিকট হস্তান্তর করে বরাদ্দের জন্য লিখিতভাবে জানানো হয়েছে।

‘ওমেন্স কর্নার মাকের্ট’ বরাদ্দ কমিটির সভাপতি ও ইউএনও মোহাম্মদ মোকলেছুর রহমান জানান, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে দোকান বরাদ্দের জন্য তাগিদ দেওয়া হয়েছে এবং খুব শিগগিরই দোকানগুলোর বরাদ্দ সম্পন্ন হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist