মহানগর (সিলেট) প্রতিবেদক

  ২৬ ডিসেম্বর, ২০১৯

‘নগর এক্সপ্রেস’ এবার সিলেটে

সিলেট নগরে গণপরিবহন সংকট দূরীকরণে চালু হয়েছে ‘নগর এক্সপ্রেস’। গতকাল বুধবার দুপুরে নগর ভবনে এই বাস সার্ভিসের উদ্বোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এর আগে রাজধানীর হাতিরঝিল ও গুলশানে এই বাস সার্ভিস চালু করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটে নগর এক্সপ্রেস বাস সার্ভিস চালু হয়েছে এটি আমাদের জন্য অনেক বড় অর্জন। যা নগরবাসীর জন্য সুবিধাজনক হবে বলে আমার প্রত্যাশা। এছাড়া মঙ্গলবার একনেকের সভায় সিলেট সিটি করপোরেশন এলাকার উন্নয়নে ১ হাজার ২২৮ কোটি টাকা অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরবাসীর সুবিধার জন্য আজ থেকে সিলেটে নগর এক্সপ্রেস বাস সার্ভিস চালু হচ্ছে। আমরা কোনো পরিবহন মালিক, শ্রমিকদের প্রতিপক্ষ নই। সবাই মিলে আমরা সিলেট শহরের যানবাহন চলাচলে শৃঙ্খলা আনতে চাই। সবাইকে নিয়ে সিলেটকে একটি মডেল নগর গড়ে তুলতে চাই।

সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর ও নগর এক্সপ্রেস সিটি বাস মালিক গ্রুপের আহ্বায়ক মখলিছুর রহমান কামরানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন সিলেট সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর তৌফিক বকস লিপন।

সিলেট নগর ও এর আশপাশের এলাকার লোকজনকে সেবা দিতে ৪১টি বাস নিয়ে এই পরিবহন যাত্রা শুরু করেছে। নগর এক্সপ্রেসের ৪১টি বাসের মধ্যে নারীদের জন্য থাকছে আলাদা একটি বাস, যার চালক এবং সহযোগীও থাকবেন নারী।

প্রাথমিকভাবে এই বাসগুলো টুকেরবাজার থেকে মেডিকেল সড়ক হয়ে হেতিমগঞ্জ যাবে। টুকেরবাজার থেকে বন্দর টু বটেশ্বর, সুরমা মার্কেট পয়েন্ট থেকে হেতিমগঞ্জ ও এয়ারপোর্ট থেকে কদমতলী হয়ে মোগলাবাজারের হাজীগঞ্জে যাবে। এরই মধ্যে দক্ষ চালক ও সুপারভাইজার নিয়োগ সম্পন্ন হয়েছে। ভাড়াও নির্ধারণ করা হয়েছে। যাত্রীরা টিকিট কেটে সেবা গ্রহণ করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close