নিজস্ব প্রতিবেদক

  ২২ জানুয়ারি, ২০১৯

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে দেশীয় ওষুধেই আস্থা

এবার দেশীয় কোম্পানির ওষুধেই আস্থা রাখছে জাতীয় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান। যার মেয়াদ রয়েছে আগামী বছর পর্যন্ত। দেশীয় ভিটামন এ ওষুধ দিয়েই নতুন করে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের তারিখ ঘোষণা করা হবে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

দেশজুড়ে ঘোষিত হওয়া ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন স্থগিত হওয়ার পর নতুন করে কবে নাগাদ এ তারিখ ঘোষণা করা হবে, কোন ওষুধ খাওয়ানো হবে, সে বিষয়ে আলোচনা শুরু হয়। জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক প্রফেসর ডা. মোহাম্মদ ইউনুস বলেন, ‘আমাদের কাছে পর্যাপ্ত ওষুধ মজুদ রয়েছে, তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর শিগগিরই নতুন তারিখ ঘোষণা করা হবে।’ তিনি জানান, গত বছর দেশীয় এক কোম্পানির কাছ থেকে এ ওষুধ কেনা হয়েছিল। তবে আমরা সবকিছু দেখে এ ওষুধ খাওয়ানোর সিদ্ধান্ত নেব।’

প্রসঙ্গত, গুণগত মান নিয়ে প্রশ্ন ওঠাসহ চার কারণে শনিবারের ভিটামিন এ ক্যাপসুল ক্যাম্পেইন স্থগিত করে স্বাস্থ্য মন্ত্রণালয়। ক্যাম্পেইন সংশ্লিষ্টদের ভাষ্যমতে, ভিটামিন ‘এ’ ক্যাপসুলের মান নিয়ে প্রশ্ন ওঠা, ক্যাপসুলগুলোর প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার অভাব, ক্যাপসুলে ছত্রাকের বিস্তার ও শিশুদের স্বাস্থ্যঝুঁকির এ চার কারণ বিবেচনায় নিয়ে ক্যাম্পেইনটি স্থগিত করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close