নিজস্ব প্রতিবেদক

  ১৮ অক্টোবর, ২০১৮

ঋণ জালিয়াতির মামলা

এসএ গ্রুপের চেয়ারম্যান শাহাবুদ্দিন কারাগারে

এসএ গ্রুপের চেয়ারম্যান ও এসএ ওয়েল রিফাইনারি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শাহাবুদ্দিন আলমকে ঋণ জালিয়াতির মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বুধবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক আশরাফুল ইসলাম আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামিকে জিজ্ঞাসাবাদ ও মামলার ঘটনাটি তদন্তকালে ঘটনার সঙ্গে আসামির জড়িত থাকার যথেষ্ট সাক্ষ্য-প্রমাণ পাওয়া গেছে। মূল রহস্য উদঘাটন, জাল-জালিয়াতির মাধ্যমে ও ব্যাংকের অফিসারের স্বাক্ষর জাল করে কীভাবে ঘটনা ঘটিয়েছেন, সংশ্লিষ্ট কাগজপত্রে ব্যাংকের অফিসার হয়ে কে জাল স্বাক্ষর করেছেন, ব্যাংকের তথা সাধারণ জনগণের ৩ হাজার ৬২২ কোটি ৪৮ লাখ ৪৫ হাজার ৫৯ টাকা ঋণের নামে কি উদ্দেশে গ্রহণ করেছিল তাসহ মামলার সুুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপির তালিকায় তার নাম প্রকাশিত হয়েছে। প্রতারণার মাধ্যমে উল্লেখিত অর্থ ও তাদের নামীয় সম্পদসমূহ কৌশলে ছেলে-মেয়ে ও আত্মীয়-স্বজনের নামে হস্তান্তর করে কোম্পানি বিলুপ্ত ঘোষণার জন্য হাইকোর্ট ডিভিশনে কোম্পানি ম্যাটার দায়ের করে বিদেশ পালানোর চেষ্টা করছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close