নিজস্ব প্রতিবেদক

  ২৩ সেপ্টেম্বর, ২০১৮

শাহজালালে বিপুল পরিমাণ বিদেশি সিগারেট ও ওষুধ জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ বিদেশি সিগারেট ও আমদানি নিষিদ্ধ ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর (সিআইআইডি)। গত শুক্রবার ভোর ৪টায় দুবাইয়ের শারজাহ থেকে আসা একটি ফ্লাইট থেকে এসব ওষুধ-সিগারেট জব্দ করা হয়।

গতকাল শনিবার সকালে সিআইআইডির মহাপরিচালক ড. সহিদুল ইসলাম জানান, গোপন সংবাদে শুল্ক গোয়েন্দারা জানতে পারেন যে, ওই ফ্লাইটে বিপুল পরিমাণ সিগারেট ও ওষুধ আসবে। এ পরিপ্রেক্ষিতে শুল্ক গোয়েন্দা দল ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে।

সহিদুল ইসলাম আরো জানান, শারজাহ ফ্লাইটের জন্য নির্ধারিত ৬নং ব্যাগেজ বেল্ট হতে ব্যাগ সংগ্রহ করে ধবধবে সাদা পাঞ্জাবি ও পায়জামা পরিহিত ৬ জন যাত্রী। এরপর তারা গ্রিন চ্যানেল দিয়ে বের না হয়ে হাজীদের বের হওয়ার জন্য নির্ধারিত গেটের দিকে দ্রুত রওনা দিলে শুল্ক গোয়েন্দা দল তাদের চ্যালেঞ্জ করে। পরে তাদের কাছে থাকা লাগেজগুলো স্ক্যান করে বিপুল পরিমাণ সিগারেট ও ওষুধের অস্তিত্ব পাওয়া যায়।

পরে কাস্টমস হলে ভোর ৫টায় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে লাগেজগুলো খুলে মোট ১০০০ কার্টনে দুই লাখ শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট, ২৫ হাজার ৫৩৯ পিস ওষুধ, রং ফর্সাকারী ক্রিম ও থ্রি পিস আটক করা হয়। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পণ্যের শুল্ক-করসহ আটক পণ্যের মূল্য প্রায় দুই কোটি টাকা। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। জব্দ ১০০০ কার্টন সিগারেটের মধ্যে বেনসন ৪৫৫ কার্টন, ইজি ৪৬০ কার্টন এবং ডানহিল ৮৫ কার্টন রয়েছে। এ ছাড়া ২৫ হাজার ৫৩৯ পিস ওষুধ ও রং ফর্সাকারী ৮ কেজি ক্রিম রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close