ক্রীড়া ডেস্ক

  ২১ সেপ্টেম্বর, ২০১৭

বার্সার ছয়ে মেসির চার

দুর্দান্ত গতিতে ছুটে চলেছে বার্সেলোনা। একই সাথে ভয়ঙ্কর রূপে হাজির লিওনেল মেসি। এর্নেস্তো ভালভার্দের অধীনে একরকম অপ্রতিরোধ্য হয়ে উঠেছে কাতালানরা।

মঙ্গলবার স্প্যানিশ লা লিগায় এইবারকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে মৌসুমের শতভাগ জয়ের রেকর্ড অক্ষুণœ রেখেছে বার্সা। যার মূলে ছিলেন দলের প্রাণভোমরা মেসি। একাই জাল কাঁপিয়েছেন ৪ বার!

লুইস সুয়ারেজ এবং ওসমান ডেম্বেলের অনুপস্থিতি বুঝতেই দেননি আর্জেন্টাইন অধিনায়ক।

ন্যু ক্যাম্পে শুরু থেকেই আগ্রাসী ছিল বার্সেলোনা। কিন্তু ৯মিনিটে পাল্টা আক্রমণে এগিয়ে যেতে পারতো এইবার। তবে গোলরক্ষক টের স্টেগেনের দৃঢ়তায় সে যাত্রায় বেঁচে যায় বার্সা। ঐ মুহুর্তটুকু বাদ দিলে পুরো ম্যাচটাই যে মেসিময়!

মুহুর্মুহু আক্রমণে এইবারের রক্ষণ দুর্গে চিড় ধরান করে মেসি-পাউলিনিয়ো-ইনিয়েস্তারা। গোলের শুরুটা আসে স্পট কিক থেকে। বার্সা মিডফিল্ডার নেলসন সেমেডো প্রতিপক্ষ বক্সে ফেলে দিলে পেনাল্টির বাজি বাজান রেফারি। গোল করে কাতালানদের এগিয়ে দেন মেসি। ৩৮ মিনিটে কর্ণার থেকে মাথা ছুঁয়ে দ্বিতীয় গোল করেন পাউলিনিয়ো।

প্রথমার্ধে খুব একটা গোছানো ফুটবল খেলতে না পারলেও দ্বিতীয়ার্ধে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণের ধার বাড়ায় বার্সা। ৫৩ মিনিটেই যার ফল পায় তারা। কাতালানদের হয়ে জাল কাঁপান ডেনিস সুয়ারেস। চার মিনিট পর একটি গোল শোধ করতে সমর্থ হয় এইবার। ডেভিড জুনকার ক্রস থেকে সান্ত¦নাসূচক গোলটি করেন সার্জি এনরিচ।

‘মেসি ম্যাজিকের’ শুরু এরপরই। আর্জেন্টাইন সুপারস্টারের দাপটে উড়ে যায় লস আর্মেরোসরা। ৫৯, ৬২ আর ৮৭ মিনিটে আরো তিনটি গোল করে কাতালানদের আনন্দের বন্যায় ভাসান মেসি।

এই মৌসুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন খুদে জাদুকর। লা লিগায় ৪ ম্যাচে করেছেন ৯ গোল! তের বছরে ন্যু ক্যাম্পে তার গোল সংখ্যা এখন ৩০১টি!

এই জয়ে পাঁচ ম্যাচের সবকটিতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ভালভার্দের দল। ১০ পয়েন্ট নিয়ে বার্সার পরেই রয়েছে সেভিয়া। সমান ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ অবস্থানে ভ্যালেন্সিয়া ও রিয়াল সোদিয়েদাদ। আর বার্সার মূল প্রতিদ্বন্দ্বী রিয়াল ও অ্যাটলেটিকো মাদ্রিদের অবস্থান যথাক্রমে পাঁচ ও ছয়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist