ক্রীড়া ডেস্ক

  ৩১ মার্চ, ২০২০

সিদ্ধান্ত পাল্টালেন জাভি

বার্সেলোনায় খেলোয়াড় ভূমিকায় নিজেকে প্রমাণ করেছেন জাভি হার্নান্দেজ। স্বপ্ন ছিল কাতালান ক্লাবটির কোচ হওয়ার। স্বপ্নপূরণের সুযোগটা নাগালেও এসেছিল। কিন্তু বার্সাকে ফিরিয়ে দেন জাভি। গত জানুয়ারিতে জানিয়ে দেন এই মুহূর্তে লিওনেল মেসি-লুইস সুয়ারেজদের দায়িত্ব নিতে প্রস্তুত নন তিনি।

বেশ কয়েক সপ্তাহ পর সিদ্ধান্ত পাল্টালেন জাভি। বিশ্বকাপজয়ী এই স্প্যানিশ তারকা ফিরতে চান ন্যু ক্যাম্পে। কোচ হতে চান বার্সার। সম্প্রতি একটি ক্রীড়া দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমার ভাবনা এখন পরিষ্কার। আমি বার্সেলোনায় ফিরতে চাই। ন্যু ক্যাম্পে ফিরতে পারলে সেটা হবে রোমাঞ্চকর।’

এই মৌসুমের শুরু থেকেই নিজেদের হারিয়ে খুঁজেছে বার্সেলোনা। ক্লাবের ব্যর্থতার দায়ে বলির পাঁঠা বানানো হয়েছে প্রধান কোচ এর্নেস্তো ভালভার্দেকে। নতুন কোচ হিসেবে কয়েকজনকে প্রস্তাব দিয়েছিল বার্সা। কিন্তু পছন্দসই কাউকে না পাওয়ায় শেষ পর্যন্ত রিয়াল বেটিসের সাবেক কোচ কিকে সেতিয়েনের হাতে মেসিদের দায়িত্ব তুলে দেন ক্লাব কর্তারা।

সেতিয়েনের আগে জাভিকে প্রধান কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল লা লিগা চ্যাম্পিয়নরা। কিন্তু মৌসুমের মাঝপথে কাতারি ক্লাব আল-সাদের দায়িত্ব ছাড়তে চাননি জাভি। তার মতে, বার্সার কোচ হওয়ার প্রস্তাবটা একটু তাড়াতাড়িই চলে এসেছে। এ কারণে বার্সার কোচ হওয়ার মতো চ্যালেঞ্জিং ও ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত নেননি তিনি। সেই জাভিই এখন বার্সার কোচ হওয়ার স্বপ্নটা নতুন করে দেখছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close