মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

  ০৬ মে, ২০২৪

মিরসরাইয়ে দণ্ডিত ব্যক্তি চেয়ারম্যান প্রার্থীর বেয়াই

বাড়িতে ভোটার ডেকে টাকা বিতরণ, ৫০ হাজার টাকা জরিমানা

ছবি: প্রতিদিনের সংবাদ

চট্টগ্রামের মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের পক্ষে ভোটারদের মধ্যে টাকা বিতরণের দায়ে তার এক আত্মীয়কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৬ মে) সকালে উপজেলার ধুম ইউনিয়নের শান্তিরহাট এলাকায় বদিউল আলমের বাড়িতে প্রার্থী আতাউর রহমানের বেয়াই (মেয়ের শশুর) নুরুল আলমকে এই অর্থদণ্ড দেওয়া হয়। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী এই জরিমানা করেন।

জানা গেছে, নুরুল আলম নিজ বাড়িতে সোমবার সকালে শতাধিক নারী-পুরুষকে লাইনে দাঁড় করিয়ে টাকা বিতরণের উদ্যোগ নেওয়া হয়। পরে খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে ঘটনা সত্যতা পান। এ সময় উপজেলা পরিষদ (নির্বাচনী আচরণ) বিধিমালা ২০১৬ এর ৩২ ধারা অনুযায়ী ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী জানান, উপজেলার শান্তিরহাট এলাকার একটি বাড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান প্রার্থী শেখ আতাউর রহমানের পক্ষে ভোটারদের মধ্যে টাকা বিতরণের খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এ সময় ভোটারদের লম্বা লাইন দেখা যায়। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর ১৭ ধারার লঙ্ঘন ও ৩২ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য। এ পরিপ্রেক্ষিতে নুরুল আলমকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী শেখ আতাউর রহমান বলেন, ‘কে কোথায় টাকা বিতরণ করেছে, আমি অবগত নই। টাকা বিতরণের বিষয়ে আমি কিছু জানি না।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,মিরসরাই
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close