ক্রীড়া ডেস্ক

  ৩০ জানুয়ারি, ২০২০

সুপার ওভারে অবিস্মরণীয় জয়ে সিরিজ ভারতের

পরতে পরতে নাটক। চূড়ান্ত থ্রিলারে যবনিকা পতন হ্যামিল্টনে। নির্ধারিত ২০ ওভারে ম্যাচ টাই হওয়ার পর সুপার ওভারে ১৮ রান তাড়া করে রুদ্ধশ্বাস জয়। যে জয়ে নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জিতল টিম ইন্ডিয়া। সেডন পার্কে কাল ৪০ বলে ৬৫ রানের পর সুপার ওভারেও ব্যাট হাতে ভারতের ম্যাচ জয়ের নায়ক রোহিত শর্মা। শেষ দুই বলে দুই ছক্কা হাঁকিয়ে অবিস্মরণীয় জয় এনে দিলেন বিরাট কোহলির ডেপুটি।

ম্যাচের বিশ্লেষণে বসলে টার্নিং পয়েন্ট অবশ্যই নিউজিল্যান্ড ইনিংসের অন্তিম ওভার। জয়ের জন্য ৬ বলে কিউইদের প্রয়োজন ছিল ৯ রান। মোহামেদ শামির প্রথম বলেই বিশাল ছক্কা হাঁকিয়ে ম্যাচ মোটামুটি মুঠোয় ভরে নিয়েছিলেন রস টেলর। ৪ বলে প্রয়োজন মাত্র ২ রান। এমন সময় শামির বলে উইকেটের পেছনে ধরা পড়লেন ম্যাচের নায়ক হতে চলা কেন উইলিয়ামসন (৪৮ বলে ৯৫)। পরের বলে শামির লেংথে ঠকে যান নতুন ব্যাটসম্যান টিম সেইফার্ট। পরের বলেও পুনরাবৃত্তি। তবে এ ক্ষেত্রে বাই রান নিয়ে প্রান্ত বদল করতে সক্ষম হন টেলর। শেষ বলে জয়ের জন্য স্বাগতিকদের প্রয়োজন ছিল ১ রান। কিন্তু টেলরকে বোল্ড করে ম্যাচ টাই রাখতে সমর্থ হন শামি। প্রথমবার টি-টোয়েন্টি ক্রিকেটে সুপার ওভারে উত্তীর্ণ হয় টিম ইন্ডিয়া।

পুরো ম্যাচে এদিন বল হাতে নিষ্প্রভ জাসপ্রিত বুমরাহ সুপার ওভারেও ১৭ রান দিয়ে বসেন। লক্ষ্য তাড়ায় ব্যাট হাতে নামেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। সুপার ওভারে শেষ ২ বলে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১০ রান। অন-স্ট্রাইক রোহিত শর্মা পঞ্চম বলে লম্বা ছক্কা হাঁকিয়ে সমীকরণটা ১ বলে ৪ রানে নামিয়ে আনেন। শেষ বলে স্ট্রেট ড্রাইভে ফের ছক্কা হাঁকিয়ে দলকে ঐতিহাসিক জয় এনে দেন ‘হিটম্যান’। ম্যাচের সেরাও হয়েছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close